নোয়াখালী জেলা ছাত্র কল্যাণ সংসদ, বশেমুরবিপ্রবির নেতৃত্বে অন্তর- নজরুল

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নোয়াখালীর শিক্ষার্থীদের নিয়ে গঠিত নোয়াখালী ছাত্র কল্যাণ সংসদ এর প্রথম কমিটি অনুমোদন দেয়া হয়েছে। সংগঠনটির আহ্বায়ক হিসেবে আছেন ইএসডিএম বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইফতিয়াক বিন ইউসুফ অন্তর এবং সদস্য সচিব হিসেবে আছেন গণিত বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নজরুল ইসলাম।
১৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটিতে যুগ্ম-আহ্বায়ক হিসেবে আছেন ৪ জন ও সদস্য হিসেবে আছেন ৭ জন।
নবনির্বাচিত আহ্বায়ক ইফতিয়াক বিন ইউসুফ অন্তর বলেন, প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়েই স্বেচ্ছাসেবী মূলক বিভিন্ন জেলা সংগঠন ও বিভাগীয় সংগঠনগুলো প্রতিষ্ঠা করা হয়ে থাকে, নিজ জেলার শিক্ষার্থীরা নিজেদের মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখা, নবীনদের সাহায্যমূলক কাজে এগিয়ে আসা এবং ক্যাম্পাসের বিভিন্ন সেচ্ছাসেবী কাজে অংশগ্রহণ করা।

বিগত ১২ বছরেও আমরা নোয়াখালী জেলা শিক্ষার্থী কল্যান সংসদ প্রতিষ্ঠিত করতে পারিনি, যার দরুন অনেক সময়ই আমাদের বিভিন্ন স্বেচ্ছাসেবামূলক কাজ করতে বেগ পেতে হয়েছে। বিশেষ করে ভর্তি পরীক্ষার সময়গুলোতে, কেউ অসুস্থ হয়ে পড়লে কিংবা বিভিন্ন সমস্যায়। যদিও আল্লাহর অশেষ রহমতে সর্বোপরি আমরা সবার আন্তরিক প্রচেষ্টা এবং সহযোগিতায় নোয়াখালী জেলা ছাত্র সংসদ প্রতিষ্ঠা করতে পেরেছি।

সংগঠনটির নবনির্বাচিত সদস্য সচিব মোঃ নজরুল ইসলাম বলেন,
প্রথমবারের মত নোয়াখালী জেলা শিক্ষার্থী কল্যাণ পরিষদের কমিটি দেওয়ায় আমরা সকলেই অনেক খুশি। যাদের অক্লান্ত পরিশ্রমের কারণে এই পরিষদ গঠন হয়েছে তাদের সকলকে আন্তরিক ভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি। আশা করি এই সামাজিক সংগঠন নিয়ে আমরা সামনে অনেক দূর এগিয়ে যাবো। নোয়াখালী থেকে আগত সকল শিক্ষার্থীদের যেন সর্বোচ্চ সাহায্য সহযোগীতার মাধ্যমে এই পরিষদের যেই উদ্দেশ্য তা পালন করতে পারি সকলের কাছে সেই সাহায্য কামনা করছি।