নৌকা হলো উন্নয়নের প্রতীক- মেয়র পত্নী লুনা আব্দুল্লাহ

৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ (সদর) আসনে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আওয়ামীলীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী কর্ণেল (অবঃ) জাহিদ ফারুক শামীম কে
বিজয়ের লক্ষ্যে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নে দিনার সরকারী প্রথমিক বিদ্যালয় স্কুল মাঠে শুক্রবার (২২ ডিসেম্বর) সকাল ১০ টায় এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। চরকাউয়া ইউনিয়ন মহিলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত উঠান বৈঠকে প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত এর সহধর্মিনী নারী নেত্রী লুনা আব্দুল্লাহ।

তিনি বলেন, নৌকা হলো উন্নয়নের প্রতীক। নৌকা ক্ষমতায় না থাকলে পদ্মাসেতু সহ দক্ষিনাঞ্চলের এ উন্নয়ন কখনও সম্ভব হতোনা। তাই বরিশাল সদরের কাংখিত উন্নয়ন ঘটাতে হলে নৌকার বিকল্প নেই। আগামী ৭ জানুয়ারী কেন্দ্রে গিয়ে সবাইকে নৌকায় ভোট দেয়ার আহবান জানান লুনা আব্দুল্লাহ।

এসময় উপস্থিত ছিলেন, বরিশাল মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য এ্যাডঃ হ্যাপী ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, মহিলা আওয়ামী লীগ নেত্রী নাহার, চরকাউয়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সুলতান মাষ্টার, চরকাউয়া ইউপি সদস্য লিটু, আওয়ামীলীগ নেতা নুর ইসলাম মোল্লা, ইউপি সদস্য মনির, আওয়ামী লীগ নেতা হারুন অর রশীদ, বন্দর থানা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক নেছার উদ্দিন সজল প্রমূখ।
এদিকে বিকালে নগরীর বেলতলা এলাকায় প্রতিবন্দী নাগরিকদের উদ্যোগে নৌকার পক্ষে লিফলেট বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। এসময় তারা নৌকাকে ভোট দিয়ে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার আহবান জানান।

পরে বিকাল ৩ টায় বরিশাল সদর উপজেলা চরমোনাই (গিলাতলী) আশ্রয়ণ প্রকল্পে নৌকামার্কার প্রার্থী কনেল (অবঃ) জাহিদ ফারুক শামীমের পক্ষে উঠান বৈঠক ও নির্বাচনীয় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। গিলাতলী আশ্রয়ণ প্রকল্প একতা কমিটির আলম মৃধার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, বরিশাল সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু, নৌকা মার্কা নির্বাচনীয় কমিটির সদস্য বাবুল ও নোমান, আশ্রয়ণ প্রকল্প একতা কমিটির সাধারণ সম্পাদক আল আমিন গাজীসহ প্রমূখ। এসময় সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান মধু বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর হাত শক্ত করতে নৌকার কোন বিকল্প নাই। আমরা ৭ জানুয়ারি আশ্রয়ণ বাসীর সকলে নৌকা মার্কায় ভোট দিয়ে জাহিদ ফারুক শামিমকে পূণরায় নির্বাচিত করে উপজেলাবাসীর সেবা করার সুযোগ করে দিব।

এসময় আশ্রয়ণ প্রকল্পের সাধারণ সম্পাদক আল আমিন গাজী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের ঘর দিয়েছে, জমি দিয়েছেন, নৌকা মার্কার প্রার্থী জাহিদ ফারুক শামিম ভাই আমাদের মসজিদ করে দিয়েছেন, হিন্দুদের জন্য মন্দির করে দিয়েছেন, সেলাই মেশিন, চালসহ প্রতি ঘরে কম্বল দিয়েছেন। কিন্তু আমরা মাননীয় প্রতিমন্ত্রী ও সাংসদ জাহিদ ফারুক শামীম ও প্রধানমন্ত্রীকে কিছুই দিতে পারিনি। তবে আমাদের হাতে এখন সুযোগ এসেছে। এখন আমরা মাত্র ১টি, ১টি করে সকলে নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী ও জাহিদ ফারুক শামীমকে ৭ জানুয়ারী বিজয় করে আনবো ইনশাআল্লাহ।