‘নড়াইলের জামাইবাবু’ ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মূখার্জি স্মৃতিচারণ সভা

নড়াইলের জামাইবাবু হিসেবে খ্যাত ভারতের সাবেক রাষ্ট্রপতি, ভারতরত খ্যাত প্রণব মূখার্জি স্মরণে নড়াইলের তুলারামপুরে শুক্রবার দিনব্যাপী তাঁর কর্মময় জীবনের স্মৃতিচারণসভা অনুষ্ঠিত
হয়েছে।

প্রণব মূখার্জির পত্নী নড়াইলের মেয়ে শুভ্রা মুখার্জির নামে প্রতিষ্ঠিত শুভ্রা মুখার্জি ফাউন্ডেশনের আয়োজনে প্রণব মূখার্জির আত্মার
শান্তি কামনায় এদিন বেলা ১১টায় পূজা ও গীতাপাঠ, ১২টায় নাম সংকীর্তন, দুপুর ২টায় গীতাদান, অন্ন ও বস্ত্রদান এবং বিকেলে প্রণব মূখার্জির কর্মময় জীবনের স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়।

প্রণব মূখার্জি স্বরণে সাবেক মন্ত্রী ও খুলনা-৫
আসনের সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ’র পক্ষ থেকে একশ’ পিস শাড়ি, একশ’ পিস লুঙ্গী, ১২পিস করে ধুতি ও গেঞ্জি বিতরণ করা হয়।

সংসদ সদস্য নারায়ন চন্দ্র চন্দ’র পক্ষে শাড়ি, লুঙ্গী ও ধুতি-গেঞ্জি বিতরণ করেন ডুমুরিয়া সদর ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারি আছফার জোয়ার্দ্দার, ডুমুরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গোপাল চন্দ্র দে, এমপি’র পিএস সমীর দে গোরা, আওয়ামীলীগ নেতা সুব্রত ফৌজদার, ছাত্রলীগ নেতা নেতা মেহেদী হাসান
রাজা, মাইকেল রায় প্রমুখ।

প্রণব মূখার্জির পতী শুভ্রা মুখার্জির মামাবাড়ি নড়াইলের তুলামপুরের ঘোষবাড়ি মন্দির চত্বরে স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা।

নড়াইল জেলা আওয়ামীলীগের সভাপতি ও শুভ্রা
মুখার্জি ফাউন্ডেশনের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো: জসিম উদ্দিন পিপিএম (বার) ও জনপ্রশাসন মন্ত্রনালয়ের সাবেক উপসচিব উত্তম কুমার রায়।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শুভ্রা মুখার্জি ফাউন্ডেশনের ট্রাষ্টি কার্ত্তিক ঘোষ, শুভ্রা মুখার্জি ফাউন্ডেশনের পরিচালক অয়ন রঞ্জন দাস, ডা: অলোক কুমার বাগচী প্রমুখ।