পঞ্চগড়ের তেঁতুলিয়ায় প্রকল্পের টাকা লোপাটের সংবাদ করায় সাংবাদিককে প্রাণ নাশের হুমকি দিলেন ইউপি সদস্য

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর) কর্মসূচীর আওতায় একটি ঈদগাহ’র মাটি ভরাটে প্রকল্পের টাকা লোপাটের সংবাদ করায় সাংবাদিক তরিকুল ইসলামকে প্রাণ নাশের হুমকিসহ অকথ্য ভাষায় গালিগালাজ ও সাংবাদিকতার স্বাদ মিটিয়ে দেয়ার হুমকি দিয়েছেন ইউপি সদস্য মোজাফফর হোসেন। সোমবার (২ মে ২০২২) বিকালে উপজেলার ভজনপুর ইউপির ভজনপুর বাজারের শহিদুল ডাক্তারের দোকানের সামনে হাসিবুল মুদির দোকানে এই ঘটনাটি ঘটান ক্ষমতার অপব্যবহারকারী ইউপি সদস্য মোজাফফর।

জানা যায়, ওই উপজেলার দেবনগড় ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ফতুয়াপাড়া গ্রামের ঈদগাহ মাঠে মাটি ভরাটে প্রকল্পের টাকা লোপাট নিয়ে কয়েকটি ডিএফপি তালিকাভুক্ত দৈনিক ও তথ্য মন্ত্রণালয় নিবন্ধনকৃত অনলাইন নিউজ পোর্টালে গত ১০ এপ্রিল “তেঁতুলিয়ায় লোকদেখানো ঈদগাহের মাটি ভরাট, বিল ভাউচার ষোল আনায়!” ও “তেঁতুলিয়ায় ঈদগাহের মাটি ভরাটে ঘাপলা, বিল ভাউচার পাকা” সংবাদ প্রকাশ হওয়ার জেরে সাংবাদিককে অপমান অপদস্ত ও অকথ্য ভাষায় গালিগালাজসহ প্রাণ নাশের হুমকি দেয়া হয়েছে।
সরেজমিনে গিয়ে দোকানদারদেরকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ওই সাংবাদিক হাসিবুল ইসলামের দোকানে সেমাই নেয়ার জন্য দেখতে থাকলে পূর্বপরিকল্পিতভাবে ওঁৎ পেতে থাকা ইউপি সদস্য মোজাফফর ও তার সঙ্গে থাকা আরেকজন ব্যক্তি তার নিকট এগিয়ে গেলে ইউপি সদস্য সাংবাদিককে বলতে থাকে নিউজ কেন করছেন? কেন এসব লেখালেখি করছেন? ইত্যাদি আর গালিগালাজ করতে থাকেন এবং মারার জন্য ত্যাড়িয়ে আসেন। পরে লোকজন সাংবাদিককে চলে যেতে বললে ইউপি সদস্যের অশোভনীয় আচরণ দেখে সাংবাদিক তরিকুল সেখান থেকে অনত্র চলে যাওয়ার সময় ইউপি সদস্য তাকে প্রাণ নাশের হুমকি দেন।

এ বিষয়ে সাংবাদিক তরিকুল ইসলাম বলেন, তিনি ওই ইউপি সদস্যের ঈদগাহের মাটি ভরাটের টাকা লোপাটের সংবাদ করায় তাকে প্রাণ নাশের হুমকিসহ অকথ্য ভাষায় গালিগালাজ ও সাংবাদিকতার স্বাদ মিটিয়ে দেয়ার হুমকি দেয়া হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, সংবাদ করার ক্ষেত্রে সহযোগিতা করায় ক্ষমতার অপব্যবহারকারী ইউপি সদস্য মোজাফফর ঈদের নামাযে দাঙ্গা হাঙ্গামা করার জন্য লাঠিয়াল বাহিনী তৈরি করছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা বলেন, তিনি বিষয়টি দেখবেন এবং ইউপি সদস্য এ ধরণের আচরণ কেন করলেন তিনি তাকে বলবেন।