পঞ্চগড়ে পুলিশের উদ্যোগে বিনামূল্যে চক্ষু ক্যাম্প

পঞ্চগড়ে জেলা পুলিশের উদ্যোগে অসহায় ও দুস্থদের জন্য বিনামূল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। রংপুরের দীপ আই কেয়ার ফাউন্ডেশনের সহযোগিতায় রোববার (২১ মে) দুপুরে পুলিশ লাইন্স ড্রিল শেডে এ ক্যাম্প উদ্বোধন করেন পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা পিপিএম।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এস.এম. সফিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) কনক কুমার দাস, জেলা পুলিশ হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোঃ আসাদুজ্জামান আসাদ, দীপ আই কেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান ফিরোজ আলম সাইফুল্লাহ, বিশেষজ্ঞ চিকিৎসক ডা: সাজ্জাদুল বারী রকি ও ডা: মুশফিকুর আলমসহ চিকিৎসা সেবা প্রহণকারী নারী-পুরুষগণ উপস্থিত ছিলেন।

ক্যাম্পে জেলার পাঁচ উপজেলার ২০০জনকে রোগীকে বিনামূল্যে এ সেবা দেওয়া হয়। সেবার মধ্যে ছিল চোখ পরীক্ষা, দৃষ্টিশক্তিসহ অন্যান্য পরীক্ষা। যেসব রোগীর চশমা বা প্রাথমিক চিকিৎসা প্রয়োজন তাদের ক্যাম্পেই চিকিৎসা দেওয়া হয়েছে। যাদের ছানি বা অন্যান্য অপারেশন প্রয়োজন তাদের দীপ আই কেয়ার ফাইন্ডেশনের পক্ষ থেকে রংপুরে নেওয়া হবে। সেখানে বিনামূল্যে অপারেশন শেষে পঞ্চগড়ে পৌঁছে দেওয়া হবে বলে জানান এসপি।
এসপি আরোও জানান, বিনামূল্যে সেবা নিতে আসা রোগীদের যাতায়াত খরচ ও থাকা খাওয়ারও ব্যবস্থা করা হয়েছে। যারা কেবল অর্থের অভাবে চোখে ছানি নিয়ে কষ্টে জীবনযাপন করছেন। তাদের মুখে হাসি ফোটাতেই আমাদের এই আয়োজন।

জেলার তেঁতুলিয়া উপজেলা থেকে বিনামূল্যে সেবা নিতে আসা আব্দুল জব্বার ও রকি বলেন, ‘হামার চোখ পরীক্ষা কইছে, হামার চোখলাত বলে ছানি পইছে, এ্যালা হামাক রংপুর লেযাবে। পঞ্চগড়ের এসপি হামাক অনেক বড় উপকার কইল, দোয়া করছি আল্লাহ উমাক ভালো রাখুক।