পঞ্চগড়ের করতোয়া নদীর আউলিয়া ঘাটে মর্মান্তিক নৌকাডুবির ঘটনায়, সত্তর লাশ উদ্ধার

পঞ্চগড়ের বোদা উপজেলার আউলিয়ার ঘাট এলাকার করতোয়া নদীতে মর্মান্তিক নৌকাডুবির ঘটনার প্রায় দেড় মাস পর ভূপেন্দ্রনাথ বর্মন ওরফে পানিয়া (৪০) নামে আরও একজনের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। এ নিয়ে মোট সত্তর জনের লাশ উদ্ধার করা হয়েছে।

বুধবার (৯ নভেম্বর) বিকেলে নৌকা ডুবিরস্থানে নদী থেকে বালি উত্তোলনের সময় বালির নিচ থেকে মরদেহটি উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ভূপেন্দ্রনাথ বর্মন ওরফে পানিয়া দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের ছত্রশিকারপুর হাতিডুবা গ্রামের মদন চন্দ্রের ছেলে।

এ বিষয়ে বোদা উপজেলা সহকারী কমিশন (ভূমি) ও এ্যাকযিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. ইমরানুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, গত সেপ্টেম্বর মাসের ২৫ তারিখ দুপুরে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকার করতোয়া নদীতে শতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটে। এ মর্মান্তিক ঘটনায় নদী থেকে ৬৯ জনের লাশ উদ্ধার করা হয়। তবে নৌকাডুবির ঘটনার প্রায় দেড় মাস পর আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে মোট ৭০ জনের লাশ উদ্ধার করা হয়। তিনি জানান, আরও দু’জনের লাশ এখনও নিখোঁজ আছে।

উল্লেখ্য, গত সেপ্টেম্বর মাসের ২৫ তারিখ রোববার বিকেলে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের পুণ্যলগ্ন শুভ মহালয়া উপলক্ষে পঞ্চগড়ের বোদা, পাঁচপীর, মাড়েয়া, ব্যাঙহারি এলাকার সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। নৌকাটির ধারণক্ষমতা ৫০ থেকে ৬০ জন হলেও তাতে পারাপার হচ্ছিলেন শতাধিক যাত্রী। একপর্যায়ে অতিরিক্ত যাত্রী নিয়ে মাঝ নদীতেই নৌকাটি উল্টে যায়।