পঞ্চগড়ের তেঁতুলিয়ায় খাদ্যবান্ধব কর্মসূচীর তদারকিতে অটল মোজাম্মেল হক

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণের তদারকির দায়িত্ব পালনে অটল উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোজাম্মেল হক।

সোমবার (২৮ নভেম্বর) উপজেলার ভজনপুর ইউনিয়নের নতুন বাজার ভজনপুরে উপকার ভোগীদের মাঝে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণের সময় ডিলারদের কার্যক্রম তত্ত্ববধানের তদারকিতে তিনি এই দায়িত্ব পালন করেন।

জানা যায়, ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুদা হবে নিরুদ্দেশ’ এই প্রতিবাদ্যকে সামনে রেখে উপজেলার ওই ইউনিয়নে খাদ্যবান্ধক কর্মসূচির আওতায় খাদ্যবান্ধক ভোক্তাদের মাঝে এই খাদ্য শস্য বিতরণ করা হয়। অত্র ইউনিয়নে ৪’শ ৪৭জন খাদ্যবান্ধক ভোক্তা রয়েছে বলে জানা গেছে।

উপজেলার ওই ইউনিয়নের খাদ্যবান্ধক কর্মসূচীর ডিলার মোঃ নাসির উদ্দীন (লিটন) বলেন, তিনি উপকারভোগীদের নিকট সরকারি মূল্যে চাল বিতরণ করেন। তিনি আরোও বলেন, উপকারভোগীদের দেয়া আইডি কার্ডের বইটি সঙ্গে নিয়ে এলে নগদ সরকারি মূল্যের টাকা গ্রহন পূর্বক স্বাক্ষর নেয়ার পর চাল বিক্রি করেন।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোজাম্মেল হক বলেন, উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ও উপজেলা খাদ্যবান্ধক কমিটির সভাপতি মহোদয় তাকে খাদ্যবান্ধব কর্মসূচীর চাল বিতরণের সময় ডিলারদের কার্যক্রম তত্ত্ববধানের তদারকির দায়িত্ব দিয়েছেন। তিনি উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) ও উপজেলা খাদ্যবান্ধক কমিটির সভাপতির নির্দেশ পালনে যথেষ্ট আছেন বলে জানিয়েছেন।