পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের মতবিনিময় সভা অনুষ্ঠিত

“শেখ হাসিনার বাংলাদেশ, পরিচ্ছন্ন পরিবেশ” এই প্রতিবাদ্যের মধ্য দিয়ে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পরিবেশ অধিদপ্তরের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর, পঞ্চগড় এর আয়োজনে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে “স্টোন ক্রাশিং মেশিন স্থাপন (নিয়ন্ত্রণ) নীতিমালা, ২০০৬(সংশোধিত ২০১৩) অনুযায়ী পাথর ভাঙ্গা যন্ত্র স্থাপন ও পরিচালনা সংক্রান্ত অংশীজনের অংশগ্রহণে” এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) সোহাগ চন্দ্র সাহা’র সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পরিবেশ অধিদপ্তর, রংপুর বিভাগীয় পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু।

প্রধান অতিথি সৈয়দ ফরহাদ হোসেন তিনি তার বক্তব্যে পরিবেশ অধিদপ্তর রংপুর বিভাগ কর্তৃক নীতিমালা মেনে পাথর ভাঙ্গা যন্ত্র স্থাপনসহ ‘ডাস্ট ট্র্যাপিং ডিভাইস স্থাপন’ ও পানি সরবরাহের মাধ্যমে ডাস্ট নিয়ন্ত্রণ এবং পরিবেশগত ছাড়পত্র গ্রহণ করে কার্যক্রম পরিচালনার জন্য সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে কাজী মাহমুদুর রহমান ডাবলু ও সভাপতির বক্তব্যে সোহাগ চন্দ্র সাহা বলেন, পাথর ভাঙ্গার ফলে সৃষ্ট দূষণ নিয়ন্ত্রণের জন্য পরিবেশ অধিদপ্তরকে সর্বাত্মক সহযোগিতা প্রদানসহ একসাথে কাজ করবেন। এছাড়া তাঁরা লাইসেন্স গ্রহণ করে কার্যক্রম পরিচালনাসহ দূষণ নিয়ন্ত্রণের কথা বলেন।

এসময় পরিবেশ অধিদপ্তর, পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইউসুফ আলী স্টোন ক্রাশিং মেশিন স্থাপন (নিয়ন্ত্রণ) নীতিমালা, ২০০৬(সংশোধিত ২০১৩) অনুযায়ী পাথর ভাঙ্গা যন্ত্র স্থাপন ও পরিচালনা সংক্রান্ত সংক্ষিপ্ত প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

এছাড়া মতবিনিময় সভায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো: ইউসুফ আলী, উপজেলার বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: কুদরত-ই-খুদা মিলনসহ পাথর ক্রাশিং মেশিন এর মালিকগণ বক্তব্য প্রদান করেন।