পঞ্চগড়ের তেঁতুলিয়ায় পহেলা বৈশাখ পালিত

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় নানান আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে বাঙালির প্রাণের উৎসব ‘পহেলা বৈশাখ-১৪৩০’।

শুক্রবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে উৎসবমুখর পরিবেশ ও বর্ণিল আয়োজনে এক বিশাল বর্ষবরণের মঙ্গল শোভাযাত্রা বের হয়। মঙ্গল শোভাযাত্রাটি উপজেলা শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে আবার একই স্থানে এসে শেষ হয়।

পরে বাংলা নববর্ষ উপলক্ষ্যে উপজেলার তেঁতুলিয়া পিকনিক কর্ণারে শিশু আনন্দ মেলা, কুইজ ও রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিকসহ এক আনন্দঘন উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে উৎসবটি পবিত্র রমজান মাস ও শুক্রবার থাকায় বেলা ১১টার মধ্যে সমাপ্ত করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে উক্ত উৎসবের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামীলীগ সাধারন সম্পাদক কাজী মাহমুদুর রহমান ডাবলু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইয়াছিন আলী মন্ডল।

এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার জাহাঙ্গীর আলম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ ইউনুস আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সওকত হোসেন, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোছাঃ রোকেয়া বেগম, উপজেলা জনসাস্থ্যের উপ-সহকারী প্রকৌশলী মিঠুন কুমার রায়, কাজী শাহাবুদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ইমদাদুল হক, তেঁতুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মতিউর রহমান সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ নানা শ্রেণী পেশার মানুষ।