পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বোরো ধান ক্রয়ের শুভ উদ্বোধন

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় কৃষকের অভ্যন্তরীণ বোরো ধান সংগ্রহের উদ্বোধন করা হয়েছে।

রোববার (২৩ মে ২০২১) দুপুরে উপজেলা খাদ্য গুদামে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উক্ত কর্মসূচির উদ্বোধন করেন, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য এম.পি আলহাজ্ব মজাহারুল হক প্রধান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান কাজী মাহামুদুর রহমান ডাবলু, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদুল হক, কৃষি কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুক হোসেন, জেলা কৃষকলীগের সভাপতি তাজিরুল ইসলাম তাজু, জাতীয় পার্টির মোখলেছুর রহমান প্রমূখ। এছাড়াও কৃষক ও তেঁতুলিয়া জার্নালিস্টথ’স ক্লাবের বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

খাদ্য বিভাগ সূত্রে জানা যায়, চলতি মৌসুমে উপজেলার কৃষকের নিকট হতে ৬৫৪ মেট্রিক টন ধান ২৭ টাকা কেজি দরে ক্রয় করা হবে। আগামী ১৫ আগস্ট পর্যন্ত চলবে এ ধান সংগ্রহের অভিযান।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম জানান, পঞ্চগড় জেলা খাদ্য কমিটির সভাপতি জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের মতামতের ভিত্তিতে একজন কৃষক কৃষি কার্ড আছে বা নেই উভয়ে সবোর্চ্চ এক টন করে বোরো ধান খাদ্য গুদামে বিক্রি করতে পারবে। তিনি আরও বলেন, লটারির মাধ্যমে কৃষকের তালিকাভুক্ত করে এই উদ্বোধন করেছেন।