পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় মুসলমানদের মহাসম্মানিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.), সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা ও সাপ্তাহিক ছুটিসহ দশ দিন বন্ধ থাকার পর পুনরায় দেশের একমাত্র চতুর্দেশীয় স্থলবন্দর (ভারত, বাংলাদেশ, নেপাল ও ভুটান) বাংলাবান্ধায় আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) সকাল থেকে বন্দরের এই আমদানি-রপ্তানি কার্যক্রম চালু করা হয়েছে। বাংলাবান্ধা স্থলবন্দর কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাবান্ধা কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম বলেন, সাপ্তাহিক ছুটিসহ দুর্গাপূজা ও ঈদে মিলাদুন্নবী উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী ৯ অক্টোবর পর্যন্ত স্থলবন্দরের আমদানি-রপ্তানি সকল কার্যক্রম বন্ধ ছিল। সোমবার (১০ অক্টোবর) থেকে বন্দরের সব কার্যক্রম চলছে।

স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রæপের সাধারন সম্পাদক কুদরত-ই-খুদা মিলন বলেন, দুর্গাপূজা ও ঈদে মিলাদুন্নবী উদযাপন ও সাপ্তাহিক ছুটিসহ ভারতীয় ফুলবাড়ী এ·পোর্টার অ্যান্ড ইমপোর্টার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ও বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি গ্রুপের সঙ্গে সমন্বয় করে ১০ দিন স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখা হয়েছিল। সোমবার (১০ অক্টোবর) সকাল থেকে স্থলবন্দরের কার্যক্রম সচল হয়েছে।

বাংলাবান্ধা স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, শারদীয় দুর্গাপূজা ও ঈদে মিলাদুন্নবী উদযাপন উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের ব্যবসায়ীদের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক ছিল।