পটুয়াখালীর কলাপাড়ায় স্বর্ণ চুরি নয়, নেশার ঘোরে প্রতিমা ভাংচুর করে ইব্রাহীম

পটুয়াখালীর কলাপাড়ায় মন্দিরে ঢুকে প্রতিমা ভাঙার আলোচিত ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করেছে পুলিশ। শুক্রবার দপুর ২টার দিকে পাশ্ববর্তী উপজেলা আমতলীর খুরিয়ার খেয়াঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়। ধৃত ইব্রাহীম হাওলাদার কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউপির আবু তালেব হাওলাদারের ছেলে।

পুলিশ জানায়, অভিযুক্ত ব্যক্তি বছর পঁচিশের এক যুবক। তবে তিনি মাদকাসক্ত। ঘটনারদিন বৃষ্টি থাকায় শ্রী শ্রী জগন্নাথ নাট কেন্দীয় মন্দির এলাকায় মাদক সেবনের জায়গা খুঁজছিলেন তিনি। এসময় মন্দির লাগোয়া একটি বাসার সামনে বসে মাদক (গাম জাতীয়) সেবন করতে বসলে স্থানীয়রা তাকে গালমন্দ করে চলে যেতে বলেন। পরে বৃষ্টির মধ্যে ইব্রাহীম ওই মন্দিরে ঢুকে আশ্রয় নেয়।

কলাপাড়া থানার ওসি আলী আহম্মেদ বলেন, ঘটনার পর থেকে সিসিটিভি ফুটেজ দেখে আমরা তাকে ধরতে অভিযান অব্যাহত রাখি। কিন্তু তিনি প্রথমে ঢাকায় গিয়ে আত্নগোপন করেন। পরে আজ তাকে ধরতে সক্ষম হয় কলাপাড়া থানা পুলিশ। ধৃত ব্যক্তির উদ্ধৃতি দিয়ে এই পুলিশ কর্মকর্তা আরো জানান, মূলত ইব্রাহীম একজন মাদকাসক্ত যুবক। তিনি প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

এছাড়া তাকে মাদক সেবনে বাঁধা দেওয়ায় ক্ষোভে প্রতিমা ফেলে দিয়েছেন। আর এতে করে একটি প্রতিমা কিছুটা ভেঙে গেছে। এছাড়া স্বর্ণ চুড়ির বিষয়টি ইব্রাহীম অস্বীকার করেছেন বলে জানান তিনি।

উল্লেখ্য গত মঙ্গলবার ওই মন্দিরে প্রবেশ করে অজ্ঞাত ব্যক্তি প্রতিমা ভাংচুর করেছে বলে অভিযোগ করেন সনাতন ধর্মাবলম্বীরা। পরে সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্ত ব্যক্তিকে চিহ্নিত করে আটক করে পুলিশ।