পটুয়াখালীর গলাচিপায় ‘বই উৎসব’ ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত

পটুয়াখালীর গলাচিপায় ‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনে বিনামূল্যে বই তুলে দিচ্ছে আটখালী মাধ্যমিক বিদ্যালয়।

সোমবার (১ জানুয়ারি) বেলা ১২টায় আটখালী মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে ২০২৪ শিক্ষাবর্ষের ‘বই উৎসব’ ও সবার মাঝে শীত বস্ত্র বিতরণ করেছেন প্রধান অতিথি গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিউদ্দিন আল হেলাল।

তিনি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে নতুন শিক্ষাবর্ষের বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। পাশাপাশি ছাত্র-ছাত্রীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

আটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিত কুমার দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিশেষ অতিথি মীর রেজাউল ইসলাম উপজেলা শিক্ষা অফিসার, বিশ্বজিৎ রায় চেয়ারম্যান ডাকুয়া ইউনিয়ন পরিষদ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি দীলিপ নারায়ন ভূইয়া, মোঃ আব্দুর রাজ্জাক ফেইথ ফ্যাশন বিডি প্রমূখ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের সপ্তম শ্রেনীর শিক্ষার্থী ইসরাত জাহান নাইমা ও সপ্তম শ্রেনীর মেধাবী ছাত্র রক্তিম দত্ত তাদের অনুভূতির কথা জানাতে গিয়ে বলেন ‘নতুন বছরের প্রথম দিনে বই পেয়ে খুবই আনন্দ লাগছে। বর্তমান সরকার সামষ্টিক উন্নয়নের লক্ষ্যে উন্নয়নের সিঁড়ি হিসেবে শিক্ষাকে বেছে নিয়েছে এবং তদানুযায়ী পদক্ষেপও গ্রহন করেছে। তাই আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই’।

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের তথ্যনুসারে, দেশে সপ্তম শ্রেণীর শতভাগ বই উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছে দিয়েছেন তারা। তবে অষ্টম ও নবম শ্রেনীর পাঠ্যবইয়ের ২০-২৫ শতাংশ এখনো ছাপা হয়নি। সেগুলো জানুয়ারি মাসের মধ্যেই শিক্ষার্থীদের হাতে পৌঁছে দেওয়া হবে। সারা দেশের বিদ্যালয়গুলোতে মাধ্যমিক স্তরের ২১ কোটি ৩২ লাখের বেশি বই বিনামূল্যে বিতরণ করা হচ্ছে।