পটুয়াখালীতে আগুনের লেলিহান শিখায় নিঃস্ব জেলে পরিবার

পটুয়াখালীর কলাপাড়ায় গভীর রাতে বসত ঘরে আগুন লেগে একটি জেলে পরিবারের সর্বস্ব পুড়ে গেছে। আগুনের লেলিহান শিখায় পুড়ে গেছে পালিত হাঁস,মুরগিসহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র।

শুক্রবার (১৭ জুন) রাত তিনটার দিকে উপজেলার মিঠাগঞ্জ ইউপির পশ্চিম মধূখালী গ্রামের জেলে ইউনুস পাহলানের বাড়িতে এ ঘটনা ঘটে। বর্তমানে ওই জেলে পরিবারটি খোলা আকাশের নিচে জীবন যাপন করছে।

ভুক্তভোগী জেলে ইউনুস পাহলানের স্ত্রী রুশিয়া বেগম জানান, রাতের খাবার খেয়ে পরিবারের সবাই ঘুমিয়ে পরেন। রাত তিনটার দিকে হঠাৎই কালো ধোয়ার গন্ধে তার ঘুম ভেঙ্গে যায়। কারণ খুজতে তিনি ঘরের বাইরে গিয়ে আগুনের শিখা দেখতে পান। এসময় এই জেলে বধূ চিৎকার দিয়ে তার ঘুমন্ত স্বামীকর জাগিয়ে তোলেন। তিনি বলেন, শুধুমাত্র মানুষ কয়টা যান নিয়ে ঘর থেকে বের হতে পেরেছি। এছাড়া কিছুই রক্ষা করতে পারনি। মূহুর্তের মধ্যে সব পুড়ে ছাই হয়ে গেছে বলে কান্নায় ভেঙ্গে পরেন তিনি ।

মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যান হেমায়েত উদ্দিন হিরন বলেন, খবর পেয়ে আমি সকালে ছুটে এসেছি। পরিবারটি একেবারে নিঃস্ব হয়ে গেছে। স্থানীয়রা অনেক চেষ্টা করেও আগুন নিভাতে পারেনি। টিন শেডের দোতালা ঘর,রান্না ঘর, যায়গা জমির দলিল পত্র, চাল,ডালসহ হাস মুরগী পর্যন্ত পুড়ে মরে গেছে। প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও জানান ইউপি চেয়ারম্যান। তবে কিভাবে আগুনের সূত্রপাত তা জানা যায়নি।

কলাপাড়া থানার ওসি মো. জসিম উদ্দিন জানান,বিষয়টি লোক মুখে শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে।