পটুয়াখালীর কলাপাড়ায় আগুনে পুড়ে শিশু জান্নাতির চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

পটুয়াখালীর কলাপাড়ায় আগুনে পুড়ে মোসা.জান্নাতি (১০) নামে এক কণ্যা শিশুর মৃত্যু হয়েছে। শুক্রবার (১৩ জানুয়ারী) রাত সাড়ে ১১ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত জান্নাতি উপজেলার টিয়াখালী ইউপির পশ্চিম টিয়াখালী গ্রামের মো,শহিদুল ইসলাম হাওলাদরের মেয়ে।

নিহত শিশুর স্বজন ও স্থানীয়রা জানান, গত ৭ জানুয়ারী দুপুরে নিজ বাসার চুলার পাশে বসে ছিল শিশুটি। এসময় চুলার আগুন থেকে তার পরিধেয় পোশাকে আগুন লেগে যায়। মূহুর্তেই আগুন সারা শরীরে ছড়িয়ে পড়ে। শিশুটি আত্নরক্ষায় ডাক-চিৎকার দিলে প্রতিবেশী এবং পরিবারের সদস্যরা এসে আগুন নিভিয়ে তাকে দ্রুত কলাপাড়া হাসপাতালে নিয়ে যায়। তবে অগ্নিদগ্ধ হয়ে শিশুটির শরীরের অধিকাংশ পুড়ে গেলে তাকে বরিশাল মেডিকেলের বার্ন ইউনিটে প্রেরণ করেন চিকিৎসক।

পরে সেখানেও অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় বার্ন ইউনিটে নিয়ে ভর্তি করা হয়। পরে ওই হাসপাতালে দীর্ঘ এক সপ্তাহ মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে চিকিৎসাধীন অবস্থায় জান্নাতির মৃত্যু হয়।

কলাপাড়া থানার ওসি মো.জসিম জানান, বেশ কিছু দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে শুক্রবার শিশু জান্নাতির মৃত্যু হয়েছে। তবে এবিষয়ে কারো কোন অভিযোগ নেই।