পটুয়াখালীর কলাপাড়ায় এমপিকে পেয়ে কাঁদলেন প্রবীণ আওয়ামীলীগ নেতারা

পটুয়াখালীর কলাপাড়ায় অসুস্থ প্রবীণ আওয়ামীলীগ নেতাদের খোঁজ খবর নিতে তাদের বাড়িতে ছুটছেন স্থানীয় সাংসদ মহিববুর রহমান।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকাল থেকে রাত পর্যন্ত একাধিক অসুস্থ প্রবীণ নেতাদের দেখতে তাদের বাড়িতে ফলের ঝুড়ি নিয়ে ছুটে যান তিনি।

এসময় তার সফর সঙ্গী হিসেবে পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ নাসীর উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভপতি ড.শহীদুল ইসলাম বিশ্বাস উপস্থিত ছিলেন।

সোমবার বিকালে উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা প্রবীন আওয়ামীলীগ নেতা আবদুল মান্নানকে দেখতে তার বাড়িতে গেলে এক আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।

এসময় সাংসদ মহিববুর রহমানকে কাছে পেয়ে তাকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন তিনি। এমনকি অসুস্থ এই বঙ্গবন্ধুর একনিষ্ঠ কর্মীকে শ্রদ্ধা জানিয়ে তার ইচ্ছা পুরনে এক কিলোমিটার সড়ক নির্মাণ উন্নয়ন কাজের প্রতিশ্রুতি দেন এমপি। এছাড়া কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি প্রবীণ রাজনীতিবীদ রনধীর দত্ত ও বঙ্গবন্ধুর অনুসারী অবসরপ্রাপ্ত শিক্ষক আলতাফ হোসেন হাওলাদারকে দেখতে রাতে তাদের বাড়িতে যান এমপি। এসময় প্রবীণ এসকল রাজনৈতিক নেতাদের শারীরিক খোঁজ খবর নেয়াসহ তাদের পাশে থাকার আশ্বাস দেন মহিববুর রহমান।

পটুয়াখালী ০৪ আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রানালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মহিববুর রহমান এমপি জানান,আমি সুযোগ পেলেই প্রবীণ নেতাদের সান্নিধ্যে যাওয়ার চেষ্টা করি। এদের মধ্যে যারা দীর্ঘদিন অসুস্থ রয়েছেন তাদের খোঁজ নেয়ার চেষ্টা আমার সবসময়ই থাকে। কারণ তারা দলের দুঃসময়ে রাজপথে অগ্রনী ভুমিকা পালন করেছেন। অনেকেই জাতির পিতাকে ভালবেসে মামলা,হামলার শিকার হয়েছেন। সুতারাং তাদের ত্যাগ দলের জন্য অপরিহার্য।

তিনি বলেন, আমি এমপি হওয়ার আগেও এসকল নেতাদের আমি খোঁজ খবর নিয়েছি, কারণ আমার নেত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা ত্যাগী নেতাকর্মীদের প্রাণ উজাড় করে ভালবাসেন। এছাড়া জীবদ্দশায় যতটুক সম্ভব প্রবীণ নেতাদের,অসহায় নেতা কর্মীদের পাশে থাকার চেষ্টা করবেন বলে জানান তিনি।