পটুয়াখালীর কলাপাড়ায় তৃতীয় লিঙ্গের জাহানারার পাশে দাঁড়িয়েছেন মানবিক এমপি

পটুয়াখালীর কলাপাড়ায় এবার তৃতীয় লিঙ্গের জাহানারার পাশে দাঁড়িয়েছেন এমপি মহিব্বুর রহমান।

গত একমাস ধরে হাসাপাতালে শয্যাসায়ী রয়েছেন অসহায় জাহানারা। অর্থাভাবে করতে পারছিলেন না ব্যয়বহুল উন্নত চিকিৎসা। তবে হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে এ খবর স্থানীয় সাংসদের কানে পৌঁছাতেই তার খোঁজ নিতে সহধর্মীনিকে হাসপাতালে পাঠান তিনি।

বৃহষ্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে কলাপাড়া হাসপাতালে অসহায় জাহানারাকে দেখতে ছুটে যান এমপি পত্নী মমতাময়ী ফাতেমা আক্তার রেখা। এসময় এমপির স্ত্রীকে কাছে পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন জাহানারা ও তার বোন। শান্তনা দিয়ে শয্যাসায়ীকে ফাতেমা আক্তার জানান, তার উন্নত চিকিৎসার জন্য এমপি মহিব্বুর তাকে হাসপাতালে পাঠিয়েছেন। খুব দ্রুতই চিকিৎসকের পরামর্শ নিয়ে জাহানারাকে বরিশাল শেবাচিমে প্রেরণ করা হবে।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. চিনময় হালদার জানান, দীর্ঘদিন ধরে বা পায়ে নেক অফ ফিমার ভাঙ্গা ছিল জাহানারার। এবং স্ক্রু দিয়ে ভাঙ্গা স্থানে চিকিৎসা দেয়া হয়েছিল হয়তো। কিন্তু মানুষটি অতিরিক্ত লম্বা হওয়ায় ভিক্ষা করতে গিয়ে ফের কিছুদিন আগে দুর্ঘটনার কবলে পড়েছেন বলে জানতে পেরেছি। এখন প্রায় একমাস যাবৎ হাসপাতালে চিকিৎসাধীন। সরকারীভাবে তাকে যতটুকু সম্ভব সেবা দেয়া হয়েছে। কিন্তু অপারেশনে অন্তত লক্ষাধিক টাকা প্রয়োজন।

সাংসদ মহিব্বুর রহমান জানান, তৃতীয় লিঙ্গের অসহায় মানুষটি ভিক্ষাবৃত্তি করে জীবন যাপন করতেন বলে শুনেছি। তার বাবা নেই। সকালে ক্যান্সার আক্রান্ত এক প্রবীন আওয়ামীলীগ নেতাকে দেখতে যাওয়ার সময় খবর পাই যে হাসপাতালে তৃতীয় লিঙ্গের একজন মানুষ উন্নত চিকিৎসার অভাবে যন্ত্রনা পোহাচ্ছেন। আমি তখনই আমার সহধর্মীনিকে তার খোঁজ নিতে বলেছি। এবং নগদ ১০ হাজার টাকা তার হাতে প্রাথমিকভাবে তুলে দেয়া হয়েছে।

পরবর্তীতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তার সব চিকিৎসার ব্যবস্থা আমি করবো। কারণ মমতাময়ী জননেত্রী শেখ হাসিনা তৃতীয় লিঙ্গের মানুষকে ভালোবাসেন। তিনি বলেন, দেশে প্রথম বঙ্গবন্ধু কন্যা তৃতীয় লিঙ্গের মানুষকে বৈষম্যের দেয়াল ভেঙ্গে সকল সুযোগ সুবিধা দিয়েছেন। তিনি প্রমান করেছেন সবার উপরে মানুষ সত্য তার উপরে নাই। আর আমিতো বঙ্গবন্ধুর আদর্শ এবং নেত্রীর নির্দেশ পালন করছি মাত্র।

এদিকে বৃহষ্পতিবার সকালে প্রবীণ আওয়ামীলীগ নেতা উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ক্যান্সার আক্রান্ত শহীদুল আলমকে দেখতে যান তার বাড়িতে এমপি মহিব্বুর রহমান। একই দিন সকালে ইটবাড়িয়া আবাসন প্রকল্পের বাসীন্দা অসহায় পারভীন বেগমকে উন্নত চিকিৎসার জন্য নগদ অর্থ তুলে দেন মানবিক এই এমপি।