পটুয়াখালীর গলাচিপা উপজেলায় ১৮৭টি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ

শনিবার (১৮ মার্চ) স্মার্ট বাংলাদেশ বিনির্মানে ক্ষুদে শিক্ষার্থীদের আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত করার লক্ষ্যে সরকারের গৃহীত পদক্ষেপের অংশ হিসেবে সারা দেশের ন্যায় গলাচিপা উপজেলা পরিষদ সভাকক্ষে সকাল ১০টায় শিক্ষা অফিসের আয়োজনে “ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশের যাত্রা শুরু”।

এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৮৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন আল হেলাল-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা মহোদয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুহম্মদ সাহিন উপজেলা পরিষদ চেয়ারম্যান।

এসময় আরো উপস্থিত ছিলেন শোনিত কুমার গায়েন অফিসার ইনচার্জ গলাচিপা থানা, মীর রেজাউল ইসলাম উপজেলা শিক্ষা অফিসার, রিন্টু কুমার রক্ষিত সভাপতি প্রাথমিক শিক্ষক সমিতি, নুসরাত জাহান আনা সাধারণ সম্পাদক এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকবৃন্দ।

প্রধান অতিথি এস এম শাহজাদা বলেন, ‘ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে উত্তোরন ঘটাতে হলে আগে প্রয়োজন প্রাথমিক শিক্ষার ভিত্তিকে স্মার্ট করা এবং শিক্ষকগণকে স্মার্ট শিক্ষক হিসাবে তৈরি করা। সেক্ষেত্রে ল্যাপটপের মতো প্রযুক্তি গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। যদি শিক্ষকগণ সঠিকভাবে তা ব্যবহার করতে পারে।’

উপজেলা নির্বাহী অফিসার মহোদয় তার বত্তৃতায় বলেন, ‘শিক্ষকগণ এই প্রযুক্তির মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীকে সহজেই শুভেচ্ছা জানিয়ে তাদের এই সুবিধা প্রদানের জন্য কৃজ্ঞতা জ্ঞাপন করতে পারবেন।’

শিক্ষকগণ তাদের প্রতিষ্ঠানে নতুন ল্যাপটপ পেয়ে আনন্দ প্রকাশ করেন। অন্যান্য বক্তার বক্তব্যের মধ্যদিয়ে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।