পদ্মা সেতু নির্মাণে জড়িতদের সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতু উদ্বোধনের দিন সেতু নির্মাণ কাজে সংশ্লিষ্টদের সঙ্গে ছবি তুলবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৪ জুন) রাজধানীর শেরে বাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) এই ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে একনেক সভায় অংশগ্রহণ করেন প্রধানমন্ত্রী এবং একনেক-এর চেয়ারপারসন শেখ হাসিনা।

পরিকল্পনা প্রতিমন্ত্রী শামসুল আলম সাংবাদিকদের বলেন, আমাদের সবার স্বপ্নের পদ্মা সেতু ২৫ জুন প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন। এটা একটা বিশাল বড় কর্মযজ্ঞ। আমাদের বড় অর্জন। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে নিজস্ব অর্থে এই সেতু নির্মাণ করে আমরা ইতিহাস সৃষ্টি করেছি। তাই এই সেতু নির্মাণের সঙ্গে জড়িত নির্মাণকর্মীদের সঙ্গে উদ্বোধনের দিন ছবি তুলবেন প্রধানমন্ত্রী।
মঙ্গলবারের জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহি কমিটি (একনেক) সভায় প্রায় ১০ হাজার ৮৫৫ কোটি ৬০ লাখ টাকা ব্যয় সম্বলিত ১০টি প্রকল্প অনুমোদন করা হয়।

কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এবং সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা সভার কার্যক্রমে অংশগ্রহণ করেন।

সভায় মন্ত্রিপরিষদ সচিব, এসডিজির মুখ্য সমন্বয়ক, পরিকল্পনা কমিশনের সদস্য, সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সচিব ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।