পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাতক্ষীরায় যানবাহনের উপর মোবাইল কোর্ট

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘর মুখে মানুষ যাতে নির্বিঘ্নে ঘরে ফিরতে পারে এ লক্ষ্যে সাতক্ষীরার বিভিন্ন সড়কে মোটরযানের উপর মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে। সোমবার (৮ এপ্রিল) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের লাবসা বাইপাসে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

বিআরটিএ সূত্রে জানা যায়, নতুন বাইপাস সড়কসহ বিভিন্ন সড়কে নিয়মিত যানবাহনের উপর মোবাইল কোর্ট পরিচালনা জন্য জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির নির্দেশনায় জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও বিআরটিএ’র সমন্বয়ে শহরের লাবসা বাইপাস সড়কে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন যানবাহনের মধ্যে ৪ টি মামলার বিপরীতে ৩ হাজার ২’শত টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় উক্ত মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার পলাশ আহমেদ ও বিআরটিএ’র মোটরযান পরিদর্শক মোঃ সাইফুল ইসলাম সহ সঙ্গীয় পুলিশ ফোর্স।

মোবাইল কোর্টের অভিযানের বিষয়ে সাতক্ষীরা বিআরটিএ’র সহকারী পরিচালক (ইঞ্জি:) কে এম মাহবুব কবির বলেন, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হুমায়ুন কবির ও বিআরটিএ খুলনা বিভাগীয় পরিচালক (ইঞ্জি:) মোঃ জিয়াউর রহমানের নির্দেশনায় খুলনা বিভাগের প্রত্যেকটি সার্কেলের আওতাধীন জেলা গুলোতে ধারাবাহিক ভাবে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখতে হবে।

যেসকল যানবাহনের কাগজ পত্র খেলাপি এবং চালকদের ড্রাইভিং লাইসেন্স নেই এ সকল যানবাহনের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে নিয়মিত অভিযান চালমান থাকবে।