পাবনায় ভুয়া জেল সুপার ও ডেপুটি জেলারসহ আটক ২

নিজেদের কখনও জেল সুপার, কখনও ডেপুটি জেলার, কখনওবা উকিল, আবার পুলিশ পরিচয় দেন তারা। এই প্রতারকদের নাম মামুন হোসেন (৩০) ও ইমরান হোসেন (২৮)। তারা এসব পরিচয়ে পাবনা জেলার চাটমোহর সহ বিভিন্ন এলাকায় লোকদের প্রতারণার ফাঁদে ফেলে টাকা আদায় করত।

রোববার (২৫ ফেব্রুয়ারি) র‌্যাব-১২ পাবনা সিপিসি-২ এর পক্ষ থেকে জানানো হয়, আদালতে হাজিরা দিতে আসা আসামীদের দেখতে আসা তাদের আত্মীয় স্বজনদের চিহ্নিত করে মোবাইল ফোনে ফোন করে নিজেদের কখনও জেল সুপার, কখনও ডেপুটি জেলার, কখনওবা উকিল, আবার পুলিশ পরিচয় দিয়ে তাদের আসামীকে জামিন দেওয়া বা মামলা নিষ্পত্তি (খালাস) দেওয়ার আশ্বাস দিয়ে তাদের আত্মীয় স্বজনদের নিকট থেকে মোটা অংকে টাকা হাতিয়ে নেওয়া দুই প্রতারককে র‌্যাব পাবনার একটি টিম শনিবার সন্ধ্যায় পাবনার চাটমোহর উপজেলার হারান মোড় নতুন বাজার সুরাইয়া ফিড এন্ড মেডিসিনের দোকানের সামনে অভিযান পারিচালনা করে প্রতারক চক্রের দুইজনকে আটক করা হয়।

প্রতারণায় ভুক্তভোগী এক ব্যক্তি প্রতারণামূলক কর্মকান্ডের ব্যাপারে অভিযোগ করে। তাদের অভিযোগের আলোকে এ অভিযান পরিচালনা করা হয়।

প্রতারক দুইজন চাটমোহর উপজেলার বোঁথর গ্রামের আজহার সরকারের ছেলে মামুন হোসেন ও একই গ্রামের শাহ আলমের ছেলে ইমরান হোসেন।

র‌্যাব ১২ পাবনার সিপিসি-২ কোম্পানী অধিনায়ক মেজর মোঃ এহতেশামুল হক খান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, জেল সুপার, ডেপুটি জেলার, উকিল, আবার পুলিশ পরিচয় দিয়ে প্রতারণা চক্রের দুজনকে আটক করে রোববার দুপুরে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।