পাবনায় স্কয়ারের কসমেটিক্স গোডাউনে আগুন, আড়াই ঘণ্টা চেষ্টায় নিয়ন্ত্রণে

পাবনায় স্কয়ার গ্রুপের কসমেটিক্সের গোডাউনে আগুন লেগেছে। নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট কাজ করছে।

বুধবার (২৭ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে শহরের লস্করপুরের খাঁ পাড়ায় অবস্থিত স্কয়ারের ওই গোডাউনে আগুনের ঘটনা ঘটে। বেলা ৩টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসে নাই।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সাইফুল আহসান ভূঁইয়া জানান, বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে আগুন লাগলে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ১টার দিকে আমরা ঘটনাস্থলে পৌঁছাই। শহরের ৫টি ইউনিট, আটঘরিয়া উপজেলার একটি ও সাঁথিয়া উপজেলার একটি ইউনিটসহ মোট ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। কিভাবে আগুন লেগেছে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে অল্প সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আসবে বলে ধারণা করছি।

স্থানীয় লোকজন জানান, স্কয়ার কসমেটিক্সের গোডাউনে হঠাৎ দাউদাউ করে জ্বলে ওঠা আগুন দেখতে পান তারা। এসময় গোডাউনের কর্মরত শ্রমিকরা আতঙ্কে বাইরে বের হয়ে আসে। তখন তারা জরুরী সেবা পেতে ৯৯৯ নম্বরে ফোন করলে ফায়ার সার্ভিসের লোকজন আসে। ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যদের সঙ্গে তারাও আগুন নেভাতে কাজ করছেন।

পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে। এটা মূলত স্কয়ারের পুরনো কসমেটিক্সের একটি গোডাউন। আগুন কিভাবে লেগেছে ফায়ার সার্ভিস তদন্ত করে বের করবে।