পাবনার আটঘরিয়ায় শেষ হলো ১০ দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা

উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে পাবনার আটঘরিয়ায় চিকনাই নদীতে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা শেষ হয়েছে।

প্রতিযোগিতায় আটঘরিয়ার চান্দাই জনতা এক্সপ্রেস চ্যাম্পিয়ন হয়েছে। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

গতকাল রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার গোড়রী গ্রামে চিকনাই নদীতে ১০ দিনব্যাপী এই প্রতিযোগিতার সমাপনী খেলা অনুষ্ঠিত হয়।

সমাপনী দিনে চান্দাই জনতা এক্সপ্রেস, নিউ শেরে বাংলা, হাদল দুরন্ত এক্সপ্রেস ও মৌদ স্বাধীন বাংলা ৪টি দলের মধ্যে প্রতিযোগিতা হয়। পরে চান্দাই জনতা এক্সপ্রেস ও নিউ শেরে বাংলার মধ্যে সমাপনী প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে চান্দাই জনতা এক্সপ্রেস বেশ দূরত্বের ব্যবধানে বিজয়ী হয়। ফাইনালের প্রতিযোগীদের মধ্যে ৪টি বড় ষাঁড় এবং অন্যান্য প্রতিযোগীদের মাঝে স্মার্ট টেলিভিশন বিতরণ করা হয়।

আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন স্কয়ার গ্রুপের পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সদস্য মো. তানভীর ইসলাম, পাবনা পৌরসভার সাবেক মেয়র কামরুল হাসান মিন্টু, পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহ-সভাপতি ও জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি প্রমুখ।

এর আগে গত ১১ সেপ্টেম্বর প্রতিযোগিতার উদ্বোধন করেন পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান। এদিনও প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু। স্কয়ার গ্রুপের সহযোগিতায় ১৯৯৬ সাল থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতার এবারের আসরে আটঘরিয়া, চাটমোহর, ফরিদপুর, ভাঙ্গুড়াসহ এর আশপাশ থেকে ২০টি নৌকাবাইচ দল অংশ নিয়েছিল।

প্রতিযোগিতার আয়োজক আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলাম বলেন, গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী এই খেলা মানুষের মধ্যে ছড়িয়ে দিতে আমাদের এই আয়োজন।

উৎসবমুখর ও শান্তিপূর্ণভাবে এই প্রতিযোগিতা শেষ করতে পারায় সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।