পাবনার কবরস্থানের গাছে যুবকের ঝুলন্ত লাশ, পরিবারের দাবি হত্যা

পাবনার বেড়া উপজেলার আমিনপুর থানাধীন নান্দিয়ারা কবরস্থানের একটি আম গাছ থেকে শুভ সেখ (২০) নামের এক যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২ ডিসেম্বর) সকালের দিকে জাতসাখিনী ইউনিয়নের নান্দিয়ারা কবরস্থান থেকে তার লাশ উদ্ধার করা হয়। শুভ পার্শ্ববর্তী শিবপুর গ্রামের মৃত সোহেল সেখ এর ছেলে। শুভ মোটরসাইকেল সার্ভিসিং এর কাজ করত বলে জানায় স্বজনেরা।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, শুভ শুক্রবার রাতে কবরস্থানের পাশে নান্দিয়ারা কওমী মাদ্রাসায় একটি ওয়াজ মাহফিল শুনতে গিয়েছিলো। ওই দিন বিকেলে বাড়ি থেকে বেরিয়ে ফিরতে দেরি হওয়ায় পরিবারের লোকজন রাত এগারোটার দিকে শুভর মোবাইলে ফোন করলে সে ওয়াজ মাহফিল শুনতে গেছে বলে জানায়। মাহফিল শেষ হলে রাতে তার চাচার বাড়িতে থাকবে বলে জানায় শুভ। সকালে স্থানীয় লোকজন জমিতে কাজ করতে গিয়ে কবরস্থানের আম গাছে তার লাশ ঝুলতে দেখেন। তাদের চিৎকারে আশপাশের লোকজন পুলিশে খবর দেয়।

শুভর নানা মোসলেম খান বলেন, ‘আমার নাতির আত্মহত্যা করার কোনো যুক্তিই নাই। কেউ তাকে হত্যা করে কবরস্থানের ছোট্ট ওই আমগাছের সঙ্গে গলায় ওড়না পেচিয়ে ঝুলিয়ে রেখেছে।’

আমিনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। এখন পর্যন্ত তার মৃত্যুর কারণ জানা যায়নি।