পাবনার চাটমোহরের অষ্টম শ্রেণীর ছাত্র পিকনিক থেকে লাশ হয়ে ফিরলো

শিক্ষা প্রতিষ্ঠানের বার্ষিক পিকনিকে (নৌকা ভ্রমণ) গিয়ে লাশ হয়ে ফিরলো মাহিন (১৪) নামের এক শিক্ষার্থী। মাহিন পাবনার চাটমোহর উপজেলার বিলচলন ইউনিয়নের চরসেন গ্রামের চাইল্ড কেয়ার প্রি-ক্যাডেট স্কুলের (অনুমোদনহীন শিক্ষা প্রতিষ্ঠান) অষ্টম শ্রেণীর ছাত্র এবং নিমাইচড়া ইউনিয়নের গৌড়নগর গ্রামের মহরম আলীর ছেলে।

জানা গেছে, শনিবার (১৪ অক্টোবর) সকালে চাইল্ড কেয়ার প্রি-ক্যাডেট স্কুলের দুই শতাধিক শিক্ষার্থী ও শিক্ষক নাটোর জেলার সিংড়া উপজেলার তিশিখালী এলাকায় অবস্থিত ঘাসি দেওয়ানের মাজারে নৌকাযোগে পিকনিক করতে যান। পিকনিক শেষে সেখান থেকে গুমানী নদী হয়ে ফিরছিলেন তারা।

সন্ধ্যার পর সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার নাদো সৈয়দপুর খেয়াঘাট এলাকা অতিক্রমকালে মাঝি বিহীন (রশির সাহায্যে লোক পারাপারের খেয়া নৌকা) খেয়া নৌকার রশি পিকনিকের নৌকার ছইয়ের উপর দিয়ে পার করে দেওয়ার সময় সেই রশিতে বেঁধে নৌকার ছইয়ের উপর থেকে নদীতে পরে নিখোঁজ হয় মাহিন। ভেসে যায় নদীর স্রোতে। রাতভর খোঁজ করেও তাকে পাওয়া যায়নি। ঘটনার পরপরই তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ও থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেন।

রবিবার (১৫ অক্টোবর) সকালে নাটোর জেলার গুরুদাসপুর উপজেলার কাছিকাটা এলাকা থেকে মাহিনের লাশ উদ্ধার করা হয়।

তাড়াশ থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম জানান, শনিবার সন্ধ্যায় স্কুলছাত্র মাহিন নৌকা থেকে পানিতে পড়ে নিখোঁজ হয়। নিখোঁজের ১২ ঘন্টা পর কাছিকাটা এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়।

পাবনার চাটমোহর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ সেলিম রেজা জানান, বিষয়টি দুঃখজনক। আমি ঘটনার পরপরই জানতে পারি স্কুলছাত্র নিখোঁজের খবরটি।