পাবনার চাটমোহরে ৬০০ ফুট দৈর্ঘ্যের পতাকা বানালো আর্জেন্টিনার সমর্থকরা

আসন্ন কাতার ফিফা বিশ্বকাপ ফুটবল খেলা দোরগোড়ায় কড়া নাড়ছে। ইতোমধ্যে প্রিয় দলগুলো নিয়ে সমর্থকদের মাঝে শুরু হয়েছে উন্মাদনা। শহর, গ্রামে, পথে-ঘাটে শোভা যাচ্ছে প্রিয়দলের পতাকা। তারই অংশ হিসেবে পাবনার চাটমোহরে ৬০০ ফুট দৈর্ঘ্যের পতাকা বানিয়ে তাক লাগিয়েছেন আর্জেন্টিনার সমর্থকরা।

এমন উদ্যোগে খুশি গ্রামের মানুষ। তাদের সাধুবাদ জানিয়েছেন ব্রাজিল দলের সমর্থকরা। আর্জেন্টিনার সমর্থকদের আশা, লিওনেল মেসির হাতে উঠবে এবারের বিশ্বকাপ ট্রফি।

বিশ্বকাপ ফুটবল উন্মাদনা বাংলাদেশে কতটা, তা এই ছবিই বলে দেয়। শিশু, কিশোর, তরুণ, যুবক সবাই আর্জেন্টিনার সমর্থক। লিওনেল মেসি আর আর্জেন্টিনাকে ভালোবেসে তারা বানিয়েছেন ৬০০ ফুট দৈর্ঘ্যের পতাকা। চাটমোহর উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চল পার্শ্বডাঙ্গা ইউনিয়নের বালুদিয়ার গ্রামের আর্জেন্টিনার সমর্থক যুব সমাজের উদ্যোগে বানানো হয় এই পতাকা।

মঙ্গলবার (১৫ নভেম্বর) বিকেলে গ্রামের সড়কে পতাকা নিয়ে আনন্দ মিছিল করে সমর্থকরা। সবার কণ্ঠে ছিল আর্জেন্টিনা আর মেসির শ্লোগান। পরে র‌্যালী করে গ্রামের সড়কের পাশে সবাই মিলে টাঙিয়ে দেয় আর্জেন্টিনার ৬০০ ফুট দৈর্ঘ্যের পতাকা।

আর্জেন্টিনার সমর্থকরা বলেন, তাদের প্রিয় দল আর্জেন্টিনা ও প্রিয় খেলোয়াড় মেসিকে ভালবেসে তারা এই পতাকা বানিয়েছেন। তাদের আশা, এবারের বিশ্বকাপ ট্রফি উঠবে লিওনেল মেসির হাতে।

তাদের এই উদ্যোগ ও ভালবাসাকে সাধুবাদ জানিয়েছেন গ্রামের সাধারণ মানুষ। আর্জেন্টিনার সমর্থকদের শুভ কামনা জানিয়েছে ব্রাজিলের সমর্থকরাও। গ্রামের যুবকরা আর্জেন্টিনাকে ভালোবেসে যে কাজ করছে তা সত্যি প্রশংসনীয়। তাদের ধন্যবাদ জানাই।

মাঠে পায়ের যাদুতে খেলার লড়াইয়ে মেতে উঠেন আর্জেন্টিনা, ব্রাজিল। আর মাঠের বাইরে স্নায়ু যুদ্ধে নামে তাদের সমর্থকরা। এক্ষেত্রে পিছিয়ে নেই বাংলাদেশও। তারই জ্বলন্ত উদাহরণ পাবনার চাটমোহরের আর্জেন্টিনার সমর্থকদের ৬০০ ফুট দৈর্ঘ্যরে পতাকা।