পাবনার সাঁথিয়ায় ভূয়া ডাক্তারকে ২০ হাজার টাকা জরিমানা!

পাবনার সাঁথিয়া উপজেলার পৌরসভার রোডে ইতালি সুপার মার্কেটে বুধবার (২৬ জানুয়ারি) দুপুরের দিকে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালিয়ে ফারুখ নামের এক ভূয়া ডাক্তারকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি), জনাব মোঃ মনিরুজ্জামান।

জানা গেছে, ভূয়া ডাক্তার ফারুক দীর্ঘদিন যাবত সাঁথিয়া উপজেলার পৌরসভার রোডে ইতালি সুপার মার্কেটে রোগী দেখে আসছেন। তিনি নিজেকে এমবিবিএস ডাক্তার বলে পরিচয় দিয়ে বিভিন্ন জটিল ও কঠিন রোগের চিকিৎসা করতেন। চিকিৎসা বিজ্ঞানে কোনো ধরনের অভিজ্ঞতা না থাকলেও দিনের পর দিন জনসাধারণের সঙ্গে প্রতিনিয়ত প্রতারণা করে আসছিলেন তিনি।

মেডিকেল এবং ডেন্টাল কাউন্সিল আইন অনুযায়ী এমবিসিএস অথবা বিডিএস ডিগ্রি প্রাপ্তগণ ব্যতিত অন্য কেউ তাদের নামের পূর্বে ডাক্তার পদবী ব্যবহার করতে পারবে না। এ সময় তার কাছ থেকে ডাক্তার উপাধি উল্লেখিত প্রেসক্রিপশন প্যাড জব্দ করা হয়। ডাক্তার না হয়েও নামের পূর্বে ডাক্তার উপাধি ব্যবহার করা ও অসত্য তথ্য দিয়ে জণসাধারণকে প্রতারিত করায় বর্ণিত ভূয়া ডাক্তার ফারুখ হোসেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে এরূপ অপরাধের বিষয়ে সতর্ক করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন ডাঃ মো. তানভীর আহমেদ ও সাঁথিয়া থানার পুলিশের সদস্যরা। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি), জনাব মোঃ মনিরুজ্জামান জানান।