পাবনার সুজানগের একটি রাস্তায় দুর্ভোগে ৬টি গ্রামবাসী

পাবনার সুজানগরের ঘোড়াদহ-রামকান্তপুর রাস্তার দূরত্ব ৪ কি.মি। ইতোমধ্যে ৩ কি.মি. রাস্তা স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের অর্থায়নে পাকা করা হয়েছে। কিন্তু মাত্র ১ কি.মি. রাস্তা পাকা না করায় ৬ গ্রামবাসীর সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ঘোড়াদহ গ্রামের বাসিন্দা আবদুল মান্নান সরদার জানায়, প্রায় একযুগ আগে দীর্ঘ ৪ কি.মি. ওই কাঁচা রাস্তার ৩ কি.মি. পাকা করা হয়। এরপর একযুগ পেরিয়ে গেলেও মাত্র ১কি.মি. কাঁচা রাস্তা আর পাকা করা হয়নি। অথচ রাস্তাটি দিয়ে ঘোড়াদহ ও রামকান্তপুর গ্রামের মানুষ ছাড়াও আশপাশের ৬টি গ্রামের শত শত মানুষ যাতায়াত করেন।

সেই সঙ্গে সরকারি বেসরকারি অফিস,স্কুল-কলেজগামী শিক্ষার্থীরাও রাস্তাটি দিয়ে ঘোড়াদহ জাহানারা কাঞ্চন স্মৃতি উচ্চ বিদ্যালয় ও দুলাই সরকারি ডাঃ জহুরুল কামাল ডিগ্রি কলেজে যাতায়াত করে।
কিন্তু মাত্র ওই ১কি.মি. রাস্তা পাকা না হওয়ায় এলাকার সর্বস্তরের মানুষকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

রামকান্তপুর গ্রামের আফতাব আলী বলেন, বৃষ্টির মৌসুমে ওই ১ কি.মি. কাঁচা রাস্তার বিভিন্ন জায়গায় সৃষ্ট বড় বড় গর্তে পানি জমে থাকে।

এ সময় রাস্তাটি চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়ে। বিশেষ করে ওই সময় রাস্তাটি দিয়ে কৃষি পণ্য ঘরে তুলতে এলাকার কৃষকদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। তাছাড়া ওই সময় এলাকার শিক্ষার্থীদেরও রাস্তাটি দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করতে হয় বলে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিববুর রহমান এই প্রতিনিধিকে জানান।

উপজেলা প্রকৌশলী মোঃ রাকিব হোসেন বলেন, আমি সবেমাত্র যোগদান করেছি। রাস্তাটির বিষয়ে আমার কিছু জানা নেই। তবে খোঁজ-খবর নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে পাকাকরণের ব্যবস্থা নেওয়া হবে।