পিএসএল থেকে নিজেকে গুটিয়ে নিলেন রশিদ

পাকিস্তানের সুপার লিগ (পিএসএল) থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন আফগানিস্তানের স্পিনার রশিদ খান। পিঠের ইনজুরি থেকে সেরে উঠতে না পারায় এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

পিএসএলে লাহোর কালেন্ডার্সের হয়ে গত তিন মৌসুমে খেলেছেন রশিদ। ২০২২ ও ২০২৩ আসরে তার দল শিরোপাও জিতেছে। এরপর রশিদকে দল থেকে ছাড়েনি ফ্র্যাঞ্চাইজিটি। ২০২৪ সালের আসরে খেলার সম্ভাবনা নেই জেনেও রশিদকে দলে রেখে দিয়েছে লাহোর। ফ্র্যাঞ্চাইজিটি আশা করছে, এই আসরে না পেলেও আগামী আসরে দলে পাওয়া যাবে রশিদকে।

যেহেতু রশিদ আনুষ্ঠানিকভাবে নিজেকে দল থেকে সরিয়ে নিয়েছেন, ফলে তার পরিবর্তে নতুন কোনো ক্রিকেটারকে দলে নিতে পারবে এবং ড্রাফটে নতুন কোনো ক্রিকেটারের নাম অন্তর্ভুক্ত করতে পারবে। সোমবার ভার্চুয়াল এক আলোচনা সভায় এটি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

চলতি মাসে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তান দলের সঙ্গে গিয়েছিলেন রশিদ। যদিও ফিট হয়ে উঠতে না পারায় কোনো ম্যাচেই খেলতে পারেননি ডানহাতি আফগান স্পিনার।

এর আগে অস্ট্রেলিয়ার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি বিগ ব্যাশ লিগ এবং দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি এসএ২০ থেকেও নিজেকে গুটিয়ে নিয়েছেন রশিদ।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ জানিয়েছে, আইপিএলের আগামী আসর শুরু হওয়ার আগেই ফিট হয়ে মাঠে ফিরতে পারেন রশিদ। গুজরাট টাইটানসের সঙ্গে চুক্তিবদ্ধ আছেন তিনি। একই সময়ে আফগানিস্তানের হয়ে খেলবেন তিনি। আগামী ২৮ ফেব্রুয়ারি থেকে ১৮ মার্চ পর্যন্ত আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলার কথা রয়েছে আফগানিস্তানের। ওই সিরিজে দেখা মিলতে পারে রশিদের।