পিরোজপুরের ইন্দুরকানিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অলোচনা সভা অনুষ্ঠিত

পিরোজপুর জেলার ইন্দুরকানি উপজেলার পাড়েরহাট ইউনিয়নে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে সমৃদ্ধি কর্মসূচির আওতায় পরিচালিত বেসরকারি উন্নয়ন সংস্থা উদ্দীপনের বাস্তবায়নে ৩২টি বৈকালিক শিক্ষা সহায়তা কেন্দ্রে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রেক্ষাপট ও তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২০ ফেব্রুয়ারি (সোমবার) বিকাল ৩টায় একযোগে পাড়েরহাট ইউনিয়নের সকল ওয়ার্ডের বৈকালিক শিক্ষা সহায়তা কেন্দ্রে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বক্তব্য রাখেন, সমৃদ্ধি কর্মসূচির সমন্বয়কারী কৃষিবিদ সুভাষ চন্দ্র দে, সমৃদ্ধি কর্মসূচির সুপারভাইজার (শিক্ষা) আশিষ কুমার সিকদার, সমাজ উন্নয়ন কর্মকর্তা মো: জাহাঙ্গীর হোসেন, উদ্যোগ উন্নয়ন কর্মকর্তা এ,কে, আহম্মেদ ইফতেখার প্রমুখ।

সমৃদ্ধি কর্মসূচিভুক্ত সকল ইউনিয়নে প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেনি থেকে দ্বিতীয় শ্রেনি পর্যন্ত শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নে বৈকালিক শিক্ষা সহায়তা কেন্দ্র পরিচালনা করা হয়। এ কার্যক্রমের আওতায় বর্তমানে সারা বাংলাদেশের সমৃদ্ধিভুক্ত ইউনিয়নের প্রায় ২.০ লক্ষ শিশুকে শিক্ষা সহায়তা প্রদান করা হচ্ছে।এ কার্যক্রমে শিক্ষার্থীদের শিক্ষার মান বৃদ্ধি, শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম, নীতি-নৈতিকতা ও মূল্যবোধ জাগ্রত করে সুনাগরিক হিসাবে গড়ে তোলা এবং সর্বোপরি শিক্ষার্থীকে বিদ্যালয়ে উপস্থিতি নিশ্চিতকরণের বিষয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছে সমৃদ্ধিভুক্ত বৈকালিক শিক্ষা সহায়তা কেন্দ্র।

উল্লেখ্য, ২০ফেব্রুয়ারি (সোমবার) সারাদেশের ১৯৭টি ইউনিয়নে ৫৯৮৫টি বৈকালিক শিক্ষা সহায়তা কেন্দ্রে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের পেক্ষাপট ও তাৎপর্য নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছিল।

আলোচনা শেষে সকল শহিদদের আত্নার মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।