পিরোজপুরের ইন্দুরকানিতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

‘আমার স্বাস্থ্য, আমার সুরক্ষা’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা উদ্দীপন-প্রোব হেলথ কেয়ার পিরোজপুর আঞ্চলিক অফিস।

মঙ্গলবার (২৩ মে) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইন্দুরকানি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে লেফটেন্যান্ট কমান্ডার মোয়াজ্জেম হোসেন শাখা পাড়েরহাট-এর আয়োজনে এক মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও এলাকাবাসীসহ ২৫ জনকে চিকিৎসাসেবা প্রদান করা হয়। চিকিৎসা প্রদানকালে ডায়াবেটিস শনাক্ত : ২
প্রেসারের রোগী শনাক্ত : ৪, অন্যান্য ছোটখাট রোগ থেকে মুক্তির উপায় সম্পর্কে পরামর্শ প্রদান করা হয়।

ক্যাম্প উদ্বোধন করেন ইন্দুরকানি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো: নুরুজ্জামান। উদ্বোধনকালে তিনি বলেন, আমাদের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা প্রথম সাড়া প্রদানকারী সংস্থা হিসেবে অগ্নি নির্বাপণ, অগ্নি প্রতিরোধ, উদ্ধার, আহতদের প্রাথমিক চিকিৎসা প্রদান, মুমূর্ষু রোগীদের হাসপাতালে প্রেরণ ও দেশী-বিদেশী ভিআইপিদের অগ্নি নিরাপত্তা প্রদান করে থাকে। তারা সব সময় খুবই ব্যস্ত থাকে। অনেক সময়ই তাদের পক্ষে হাসপাতলে গিয়ে চিকিৎসা সেবা গ্রহণ করা সম্ভব হয়ে ওঠেনা। উদ্দীপনের আমাদের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে এসে চিকিৎসাসেবা প্রদান করছে এতে আমরা অত্যন্ত আনন্দিত।
এ সময় উপস্থিত ছিলেন মোঃ শফিকুল ইসলাম লিডার ইন্দুরকানি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন তিনি বলেন ‘স্টেশনে জনসাধারণের বর্তমানে যোগাযোগ করার নাম্বার : 01730009043 পরিবর্তে ১জুন থেকে এই নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ করা হচ্ছে : 01901023973
পূর্বের নাম্বার আগামী জুন,২০২৩ মাস থেকে বন্ধ থাকবে।

মেডিকেল ক্যাম্পে হেলথ চেকআপ, ব্লাড প্রেসার, ব্লাড সুগার, ওজন পরিমাপ, ইসিজিসহ বিভিন্ন চিকিৎসা সেবা বিনামূল্যে প্রদান করা হয়।

চিকিৎসাসেবা প্রদান করেন ডা:সঞ্জীব প্রামাণিক এমবিবিএস উদ্দীপন প্রোব হেলথ কেয়ার, পিরোজপুর সহযোগিতায় ছিলেন উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার পূজা মিস্ত্রী ও মেহেদী আলম।

এসময় উপস্থিত ছিলেন, লে: কমান্ডার মোয়াজ্জেম হোসেন, শাখা পাড়েরহাট-এর, শাখা ব্যবস্থাপক, বিশ্ব অধিকারি, সমৃদ্ধি কর্মসূচির ইডিও, আহম্মেদ ইফতেখার, আশীষ কুমার সিকদার শিক্ষা সুপারভাইজার সমৃদ্ধি কর্মসূচি সহ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও এলাকাবাসী।