পিরোজপুরের মঠবাড়িয়ার ধানিসাফায় নৌকার প্রতিদ্বন্দ্বি প্রার্থীর খোঁজ নেই!

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ের পথে রয়েছেন। স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী কোন কার্যক্রম না থাকায় নৌকার জয় অনেকটা নিশ্চিত হয়ে গেছে বলে জানান স্থানীয়রা।

স্থানীয়রা জানান, ২নং ধানিসাফা ইউনিয়নে নৌকার প্রতিদ্বন্দ্বি হিসেবে চশমা প্রতীকের প্রার্থী রয়েছেন। তবে ওই প্রার্থীর কোন পোস্টার, লিফলেট, মাইকিং, গণসংযোগ ও প্রচার প্রচারণা এখন পর্যন্ত কারোই চোখে পড়েনি।

একাধিক ভোটার জানান, এলাকায় সুষ্ঠু নির্বাচনের পরিবেশ থাকলেও নৌকার প্রার্থীর জনসমর্থনে ভীত হয়ে নির্বাচনী মাঠ ছেড়ে দিয়েছে স্বতন্ত্র প্রার্থী।

জানা গেছে, ২৩ ডিসেম্বর রাত ৯ টার দিকে স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের হামলায় বিপ্লব বেপারী নামে নৌকা প্রার্থীর এক কর্মী গুরুতর জখম হয়ে বরিশাল শেবাচিমে চিকিৎসাধীন। এ ঘটনায় ৩২ জনকে আসামী করে একটি এফআইআর মামলা দায়ের করা হয়। এরপর থেকে স্বতন্ত্র প্রার্থী অনেকটা আত্মগোপনে চলে যায়।

ধানিসাফা ইউনিয়নে সরেজমিনে দেখা যায়, নির্বাচনী সহিংসতা এড়াতে পুলিশ ও র‍্যাবের টহল রয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর অন্যান্য সংস্থার কঠোর নজরদারি রয়েছে। যে কোন প্রার্থীর নির্বাচনী প্রচারনার সুযোগ রয়েছে।

এ ব্যাপারে চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থীকে একাধিকবার ফোন দিয়েও পাওয়া যায় নি।

মঠবাড়িয়া উপজেলা নির্বাচন অফিসার নাজমুল হাসান জানান, ধানিসাফা ইউনিয়ন থেকে এখন পর্যন্ত কোন প্রার্থীর লিখিত অভিযোগ নির্বাচন অফিসে আসেনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কোন অভিযোগ করলে তা ভিত্তিহীন। ধানিসাফা ইউনিয়নে আইন শৃঙ্খলা পরিস্হিতি স্বাভাবিক রয়েছে।