পিরোজপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান অধ্যক্ষ মোঃ শাহ আলম আল মারুফ

পিরোজপুর জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) নির্বাচিত হয়েছেন ডাঃ রুস্তম আলী ফরাজী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ শাহ আলম আল মারুফ। ২০২২ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে উপজেলা পর্যায়ে সেরা নির্বাচিত হয়ে জেলা পর্যায়েও নির্বাচিত হন তিনি।

অধ্যক্ষ শাহ আলম আল মারুফ পূর্ব সাপলেজা গ্রামের মরহুম মাওলানা আব্দুল ওয়াজেদ ও আনোয়ারা বেগমের জ্যেষ্ঠ পুত্র।

শিক্ষা জীবনে তিনি ১৯৮৩ সালে এসএসসি এবং ১৯৮৫ সালে এইচএসসি পাস করার পর রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বিএ অনার্স, এমএ ডিগ্রি অর্জন করেন।

কর্মজীবনে তিনি ১৯৯৫ সালে মঠবাড়িয়া উপজেলার সাফা ডিগ্রী কলেজে প্রথম অধ্যক্ষ হিসেবে যোগদান করেন।বর্তমানে তিনি ডাঃ রুস্তম আলী ফরাজী ডিগ্রী কলেজের অধ্যক্ষ।কলেজটি ২০০৭ সালে বরিশাল বোর্ডের সেরা দশ কলেজে অবস্থান করে এবং ২০০৮ সালে মঠবাড়িয়া উপজেলা শিক্ষা ট্রাস্ট (MUST) কর্তৃক শ্রেষ্ঠত্ব অর্জন করে।

শাহ আলম আল মারুফ এর আগেও ২০০৩ সালে পিরোজপুর জেলায় কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন।

এছাড়াও তিনি ২০১৭ ও ২০১৮ সালে উপজেলা পর্যায়ে এবং ২০১৯ সালে (কারিগরি) জেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হন।

পারিবারিক জীবনে তার স্ত্রী মোসাঃ মাসুমা পারভীন ডাঃ রুস্তম আলী ফরাজী ডিগ্রী কলেজের আইসিটি শিক্ষক। তিন সন্তানের মধ্যে আজরাফ ফাহিম জারিফ ঝিনাইদহ ক্যাডেট কলেজে অধ্যায়নরত।দ্বিতীয় ছেলে মাহির সিনদিত খুলনা নৌবাহিনী কলেজে এবং একমাত্র মেয়ে আনতারা জাইমা সুহা মঠবাড়িয়া কেএম লতীফ ইন্সটিটিউশনে অধ্যায়নরত।

জাতীয় শিক্ষা সপ্তাহে তাঁর এ সাফল্যে কলেজের প্রতিষ্ঠাতা,কলেজ গভর্নিং বডি,শিক্ষক – কর্মচারী সহ শিক্ষার্থী ও অভিভাবকগণ আনন্দিত।