পীরগঞ্জের উন্নয়নের সুফল সমভাবে ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, পীরগঞ্জের উন্নয়নের সুফল সমভাবে ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বক্ষণিক নির্দেশে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নে আগুনসন্ত্রাসে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রমের আওতায় আনা হয়েছে এবং আর্থিক অনুদানও প্রদান করা হয়েছে। তিনি সোমবার নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ পীরগঞ্জের বটের হাট আর ডি এস দাখিল মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা মাঝিপাড়ায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।

এ সময় তিনি ২০০ পরিবারের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে মোট ৫০ লক্ষ টাকার চেক বিতরণ করেন। এ সময় তিনি ড্রিম হলিডে পার্ক এর প্রবীর কুমার সাহা, সরোজ সাহা, নারায়নগঞ্জ চেম্বার অব কমার্সের পক্ষ থেকে খালেদ হায়দার খান কাজল, মেট্রো ডাইং এর অমল পোদ্দার এবং নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানসহ প্রত্যেককে ১০ লক্ষ করে মোট ৫০ লক্ষ টাকা সহায়তা হিসেবে প্রদান করার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অগ্নিকান্ডের ঘটনায় তাৎক্ষণিকভাবে ৫৪টি ঘর মেরামত করা হয়েছে, সকল ছাত্রছাত্রীদের পুড়ে যাওয়া বই ও জাতীয় পরিচয়পত্র দেওয়া হয়েছে, রেডি ক্রিসেন্ট, বিদ্যানন্দ ফাউন্ডেশন এবং আরডিআরএস এর মাধ্যমে ৩৪,৩৫,০০০ টাকা, জেলা পুলিশের পক্ষ থেকে ১০,৫০,০০০ টাকা, ইসলামিক রিলিফ এনজিও-র মাধ্যমে ঘরবাড়ি সংস্কারের জন্য ১,১৬,২৪,১৪২ টাকা, অংকুর ফাউন্ডেশনের পক্ষ থেকে ২৫ টি গরু প্রদান করাসহ ব্যক্তিগত পর্যায়েও সাহায্য এসেছে বলে তিনি উল্লেখ করেন। অনুদান বিতরণ শেষে তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আইআরআইডিপি-৩ প্রকল্পের আওতায় কাশিমপুর মাঝিপাড়া থেকে চেরাগপুর রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এরপর তিনি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় বাস্তবায়িত ৬টি, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় বাস্তবায়িত ১৭টি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন ৮টি কাজের উদ্বোধন করেন।

দুঃস্থ ও গৃহহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত প্রকল্পের আওতায় আশ্রয়ন প্রকল্পের ৩য় পর্যায়ের ১২০টি ঘরের মধ্যে বড় আলমপুর ইউনিয়নের পাটগ্রামে অবস্থিত ঘরগুলো পরিদর্শন করেন। পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু মুর‌্যাল উদ্বোধন করে তিনি বিদ্যালয় প্রাঙ্গণে উন্নয়ন মেলার স্টল পরিদর্শন করেন এবং জেলা পরিষদ ডাকবাংলোর নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। সবশেষে তিনি পীরগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান, পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগ এবং পৌর ছাত্রলীগের নবগঠিত কমিটি ও স্থানীয় প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ সমাপ্ত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যেই বঙ্গবন্ধু দীর্ঘ লড়াই সংগ্রামের মাধ্যমে লাল সবুজের পতাকা ছিনিয়ে এনেছিলেন। আজীবন আপোষহীন থেকে অন্যায়ের কাছে মাথা নত করেননি বৈষম্যমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজার সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর জেলার জেলা প্রশাসক আসিফ আহসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, জেলা আওয়ামী সহ-সভাপতি ছায়াদত হোসেন বকুল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহিদুল ইসলাম পিন্টু, মোনায়েম সরকার মানু, সাংগঠনিক সম্পাদক শফিউর রহমান মন্ডল মিলনসহ নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানগণ, স্থানীয় ও জেলাপর্যায়ের আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।