পুকুরে ডুবে ক্রিকেটার পাইলটের বাবার মৃত্যু

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলটের বাবা শামসুল ইসলাম মোল্লা ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (২৭ আগস্ট) রাজশাহীর সাগরপাড়া এলাকায় নিজের বাড়ির সামনের পুকুরে গোসল করতে নেমে ডুবে মারা যান তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৮ বছর।

জাতীয় দলের সাবেক ক্রিকেটার রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। পাইলটের পরিবারের সদস্যদের বরাত দিয়ে তিনি জানান, সকাল ১১টার দিকে শামসুল ইসলাম পুকুরে গোসল করতে যান। পরে অনেকক্ষণ না ফেরায় পরিবারের সদস্যরা তাকে খোঁজাখুঁজির একপর্যায়ে পানির নিচ থেকে মৃতদেহ উদ্ধার করে।

পরিবারের সদস্যরা জানান, রোববার বেলা এগারোটার দিকে বাড়ির পাশে অবস্থিত একটি পুকুরে গোসল করতে যান পাইলটের বাবা। একসময় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গেলে পানিতে ডুবে যান তিনি। এলাকাবাসী টের পেয়ে এগিয়ে এলেও অনেক চেষ্টার পরও উদ্ধার করতে পারেননি তাকে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে দুপুর দুইটার দিকে তার মৃতদেহ উদ্ধার করেন।

শামসুল ইসলাম মোল্লা জাতীয় পর্যায়ের সাবেক একজন ফুটবলার। ষাট ও সত্তরের দশকে তিনি ছিলেন জনপ্রিয় খেলোয়াড়। পাকিস্তান যুব দলের হয়ে বিদেশেও খেলেছেন তিনি। দেশের ফুটবলের বড় দুই ক্লাব আবাহনী ও মোহামেডানের হয়েও মাঠ মাতিয়েছেন তিনি।