পুলিশ পদক পেলেন মঠবাড়িয়ার কৃতি সন্তান সাইফুর রহমান

প্রেসিডেন্ট পুলিশ মডেল (পিপিএম) পদক পেয়েছেন রাজশাহী জেলা পুলিশ সুপার সাইফুর রহমান। সাহসীকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে তাকে এ পদক প্রদান করা হয়। বুধবার (২৮ ফেব্রুয়ারী) ঢাকার রাজারবাগে পুলিশ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট থেকে এ পদক গ্রহন করবেন তিনি।

পুলিশ সুপার সাইফুর রহমান পিপিএম ইতিপূর্বে নাটোর জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন।তিনি ২৭তম বিসিএস এর মাধ্যমে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ তিনি পূর্বেও বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পুরস্কার প্রেসিডেন্ট পুলিশ মডেল (পিপিএম) প্রাপ্তির গৌরব অর্জন করেন।

সাইফুর রহমানের গ্রামের বাড়ি পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার দক্ষিণ সোনাখালী গ্রামে।তিনি এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন।তার বাবা বীর মুক্তিযোদ্ধা মজিবর রহমান একজন অবসরপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা। ৪ ভাইয়ের মধ্যে শামীম শাহনেওয়াজ পিরোজপুর – ৩ আসনের সংসদ সদস্য, রিয়াজ উদ্দিন আহমেদ উপজেলা পরিষদের চেয়ারম্যান, আশরাফুর রহমান সাবেক উপজেলা চেয়ারম্যান এবং সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা।

রাজশাহী জেলার পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করাকালীন পুলিশ পদকে ভূষিত হওয়ার খবর শুনে তার পরিবারের লোকজন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও এলাকাবাসী আনন্দিত।