প্রথমবারের মতো ১২ ঘণ্টা চলাচল করছে মেট্রোরেল

প্রথমবারের মতো ১২ ঘণ্টা চলাচল করছে মেট্রোরেল। এতে সাধারণ যাত্রীদের পাশাপাশি অফিস যাতায়াতকারী যাত্রীরা বিশেষভাবে উপকৃত হয়েছেন। উত্তরা থেকে মিরপুর ও এর আশপাশের এলাকার যাত্রীরা জানিয়েছেন, সন্ধ্যার পর ভোগান্তি ছাড়াই বাড়ি ফিরতে পারছেন তারা। যাতায়াত সহজ হওয়ায় কর্মঘণ্টাও বাঁচছে বলে জানান যাত্রীরা।

বুধবার (৩১ মে) নতুন সময়সূচিতে চলছে মেট্রোরেল। রাজধানীর আগারগাঁও ও মিরপুর-১০ নম্বরে মেট্রোরেল স্টেশন বিকাল থেলে সন্ধ্যা পর্যন্ত ঘুরে দেখা যায়, দুপুরের দিকে মেট্রোরেলের যাত্রী কম থাকলেও বিকাল হওয়ার সঙ্গে সঙ্গে সেই সংখ্যা বাড়তে থাকে। এসময় যাত্রীদের অধিকাংশই ছিলেন অফিস ফেরৎ কর্মজীবী। এছাড়া কেউ কেউ পরিবারের সদস্যদের নিয়ে বিকালে ঘুরতে বেড়িয়েও চড়ছেন মেট্রোরেল। বিভিন্ন প্রয়োজনে যাতায়াত করা যাত্রীরাও ছিলেন চোখে পড়ার মতো। রাত ৮টা পর্যন্ত মেট্রোরেল সেবা বাড়ানোয় সন্তোষ প্রকাশ করেছেন অধিকাংশ যাত্রীরা।

এদিকে বিকালে মেট্রোরেল চালু হওয়ায় অফিস থেকে এখন দ্রুত ও স্বস্তিতে বাড়ি ফেরা যাচ্ছে বলে জানিয়েছেন যাত্রীরা। তারা বলেন, সারাদিন অফিস করার পর একটাই তাড়া থাকে কত দ্রুত বাসায় ফেরা যায়। আজ থেকে মেট্রোরেল চলার সময় বৃদ্ধি পাওয়াই সেটা সম্ভব হয়েছে। গতকাল পর্যন্ত বাসে গরমের মধ্যে ঘণ্টার পর ঘন্টা জ্যামে বসে থাকার কষ্ট ভোগ করেছি। আজ মাত্র ১৫ মিনিট লাগছে আসতে। বিকালে মেট্রোরেলে যাত্রাও ছিল সুন্দর।

অফিস যাতায়াতের পাশাপাশি যেকোনও প্রয়োজনে দ্রুত এক স্থান থেকে আরেক স্থানে যাওয়া-আসায় সুফল পাচ্ছেন বলেও জানান যাত্রীরা। তারা জানান, দুপুরের পর থেকে নানান কাজে এক জায়গা থেকে আরেক জায়গায় যেতে হয়। মেট্রোরেলের সময় বৃদ্ধি পাওয়ায় অন্য কোনও পরিবহনে না গিয়ে দ্রুত যাতায়াতের জন্য মেট্রোরেলকে বেছে নিয়েছেন। এদিকে বিজ্ঞমহল জানিয়েছেন, মতিঝিল পর্যন্ত এর পরিধি বিস্তৃত হলে মানুষ এর পরিপূর্ণ সুফল ভোগ করতে পারবে।