প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতার দ্রুত গ্রেফতার চায় ইবির বঙ্গবন্ধু পরিষদ ও শাপলা ফোরাম

প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ ও প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম । এছাড়াও তারা হত্যার হুমকিদাতাকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন।

মঙ্গলবার (২৩ মে) দুপুর ২ টার দিকে বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরফিন এবং শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. মামুনুর রহমান ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুর রহমানের সাক্ষরিত পৃথক বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বঙ্গবন্ধু পরিষদের বিজ্ঞপ্তিতে বলা হয়, শেখ হাসিনাকে হত্যার ঘটনা জাতীয়তাবাদী আদর্শের জঘন্যতম স্পর্ধা। এই ঘটনা এই সত্য প্রতিষ্ঠা করেছে যে বিএনপি ও তাদের দোসররা খুনের রাজনীতি থেকে বেড়িয়ে আসতে পারেনি। যে ভাষায় হত্যার হুমকি দেওয়া হয়েছে, তাতে স্পষ্ট যে এটি শুধু একটি অঞ্চলের নিম্নপর্যায়ের কোনো নেতার বক্তব্য নয়, বরং এটি গভীর ষড়যন্ত্রের অংশ ও তার বহিঃপ্রকাশ। কারন তারা অতীতেও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যা প্রচেষ্টা করেছে। ঘটনার নায়কদের সকল ধরনের স্পন্সর দিয়েছে। এমনকি এই দলটি বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করতে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করেছিল।

নেতৃবৃন্দ এ ঘটনার বিচার চেয়ে বলেছেন, যে রাজনৈতিক দল এই ধরনের ভাষার প্রয়োগ করে সে ধরনের রাজনৈতিক দলের এদেশে রাজনীতি করার সুযোগ আছে কি না, সেই কথাও ভাবার সময় এসেছে। বঙ্গবন্ধুকন্যাকে হত্যার যে কোনো ষড়যন্ত্র রুখে দেয়া হবে। তারা ঘোষণা দেন জীবন নিয়ে হলেও বঙ্গবন্ধুকন্যাকে রক্ষার চেষ্টা করা হবে। তারা হত্যার হুমকিদাতাকে অবিলম্বে গ্রেপ্তার করার দাবি জানান।

শাপলা ফোরামের বিজ্ঞপ্তিতে বলা হয়, ঘটনাটি পূর্বপরিকল্পিত এবং বাংলাদেশের অগ্রযাত্রা ব্যাহত করা ও বঙ্গবন্ধু পরিবারকে ধ্বংস করার উদ্দেশ্যে গভীর ষড়যন্ত্রের অংশ। চিরচেনা একটি প্রতিক্রিয়াশীল এখনও যে খুনের রাজনীতির উপর দাড়িয়ে আছে ঘটনাটি তা আবারো প্রমাণ করলো।

আরো বলা হয়, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতাকে অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার জোর দাবি জানানো হয়।

এছাড়াও এ দাবির সমর্থনে আগামী বুধবার (২৪ মে) সকাল ১১ টায় মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচির আয়োজন করছে ইবি শাপলা ফোরাম।