প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শীতবস্ত্র ও নগদ অর্থ পেল উপকূলের মানুষ

পটুয়াখালীর কলাপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

বুধবার (৩১ জানুয়ারি) সকাল থেকে ঘুরে ঘুরে উপজেলার ৯টি ইউনিয়নে এসব সহায়তা পৌঁছে দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী মহিব্বুর রহমানের সহধর্মিণী অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা। এদিন সকাল ৯ টা থেকে রাত ৯ টা পর্যন্ত অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল ও শারীরিক অসুস্থ ব্যক্তিদের মধ্যে আর্থিক চেক প্রদান করা হয়।

এসময় ৯ টি ইউনিয়নে ৪ হাজার কম্বল ও ৩৪ জন ব্যক্তির চিকিৎসা ব্যয়ের জন্য ১১ লাখ টাকা প্রদান করা হয়। বিতরণকালে মন্ত্রীপত্নি উপজেলা আওয়ামীলীগের সহ—সভাপতি ও উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক রেখা বলেন, প্রতিমন্ত্রী মহিব্বুর রহমান ঢাকায় ব্যস্ততার মধ্যে দিন পার করছেন। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এসব সহায়তা নিয়ে মহিব্বুর রহমানের নির্দেশে তিনি কলাপাড়ায় এসেছেন।

তিনি বলেন, প্রতিবছরের মতো এবছরও শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন দানবীর মহিব্বুর রহমান। এছাড়া অসুস্থ ব্যক্তিদের জন্য প্রধানমন্ত্রীর দপ্তর থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। ফাতেমা বলেন, মানবতার নেত্রী শেখ হাসিনা দক্ষিনাঞ্চলের মানুষকে অনেক ভালোবাসেন। তারই ধারাবাহিকতায় টানা দ্বিতীয় বারের নির্বাচিত এমপি এই ভাটির সন্তান মহিব্বুর রহমানকে গুরুত্বপূর্ণ মন্ত্রানালয়ের দায়িত্ব দিয়েছেন। এই সম্মান গোটা উপকূলবাসীর। তাই সাগর তীরবর্তী দক্ষিণাঞ্চলের মানুষ শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছে। আমরাও মানবতার মা শেখ হাসিনার জন্য সকলে প্রাণ ভরে দোয়া করবো।

এসময় তার সফর সঙ্গী হিসেবে উপজেলা আ.লীগ সম্পাদক আবদুল মোতালেব তালুকদারসহ আ.লীগ ও মহিলা আ.লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।