প্রধানমন্ত্রীর পদত্যাগ অত্যন্ত জরুরি : রিজভী

দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না মন্তব্য করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদত্যাগের প্রস্তুতি নিতে হবে।

আজ মঙ্গলবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ঈদের দিনও প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে মিথ্যাচার করেছেন। দেশে কোনো আইনের শাসন নেই। বাংলাদেশকে ক্রিমিনাল স্টেটে (অপরাধী রাষ্ট্র) পরিণত করা হয়েছে।

চাল ও খাদ্যপণ্যের ‘অস্বাভাবিক মূল্যবৃদ্ধি’তে দেশের মানুষ দিশেহারা উল্লেখ করে রিজভী বলেন, নীরবে নয়, দেশে প্রকাশ্যে দুর্ভিক্ষ নেমে আসছে। তিনি বলেন, সর্বক্ষেত্রে ব্যর্থ এ সরকারের হাত থেকে মুক্তি চায় দেশের জনগণ।

প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করে রিজভী বলেন, ‘স্বস্তি, শান্তি, গণতন্ত্র, সুষ্ঠু নির্বাচন, নাগরিক স্বাধীনতা, মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে অতিদ্রুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ অত্যন্ত জরুরি। সে জন্যই আজ থেকে প্রধানমন্ত্রীকে পদত্যাগের প্রস্তুতি নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি।’

‘ক্ষমতাসীন দলের নেতারা যদি মনে করে থাকেন যে শেখ হাসিনার অধীনেই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে, তাহলে তাঁরা মূর্খের স্বর্গেই বাস করছেন। তাঁরা অলীক স্বপ্ন দেখছেন। শেখ হাসিনাকে জনগণ বিশ্বাস করে না। তাই শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন হবে না।’