ফেসবুক থেকে কীভাবে ‘লগ আউট’ করব- জানতে পুলিশের কাছে মেসেজ!

লর্না থমাস বুঝতে পারছিলেন না কিভাবে কম্পিউটারে তার ছেলের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ‘লগ আউট’ করবেন। ওখান থেকে বেরিয়ে নিজের অ্যাকাউন্টে ‘লগ ইন’ করাই তার উদ্দেশ্য। বেশ কিছুক্ষণ নিজেই চেষ্টা করলেন। কিন্তু আরো গুলিয়ে ফেললেন। অবশেষে হার মানলেন। ভাবলেন ছেলেকেই মেসেজ পাঠিয়ে জানবেন কীভাবে কী করতে হবে। আর সেখানেই ঘটল বিপত্তি।

মেসেজে লর্না লিখলেন, হ্যালো ড্যানিয়েল। তোমার মা বলছি। আমি কীভাবে নিজের ফেসবুক পেজে যাবো? মেসেজ পাঠিয়ে অপেক্ষায় থাকলেন তিনি। জবাব তো আসবেই।

জবাব এসেছিল, কিন্তু অনাকাঙ্ক্ষিত উৎস থেকে। ইংল্যান্ডের দক্ষিণ-পশ্চিমের সমারসেটের এই মা ভুল করে মেসেজটা সমারসেট পুলিশের পেজে পাঠিয়ে দিয়েছিলেন। তাকে এই বিপদ থেকে উদ্ধার করতে কিন্তু দ্রুত জবাব দিয়েছিল পুলিশ। তাদের পরামর্শে উদ্ধার পর লর্না। তবে এই অস্বস্তিকর পরিস্থিতি সৃষ্টির জন্য পুলিশের কাছে ক্ষমা চাইতে ভোলেননি। ভবিষ্যতে এমন আর ঘটবে না বলেও কথা দিয়েছেন।

এ ঘটনা প্রকাশের পর মানুষের মন্তব্যে বেরিয়ে এসেছে যে, এমন আরো ঘটনা ঘটে চলেছে এদিকে সেদিকে। অনেকের মন্তব্যে বোঝা যায়, মায়েরা মাঝে মাঝেই এমন উদ্ভট কাজ করে ফেলেন। সূত্র : হিন্দুস্তান টাইমস