ফেসবুক পেজ ও গ্রুপে ইবির নাম ব্যবহারে তথ্য প্রদানের নির্দেশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের যেকোনো সংগঠন ও ফোরামের নামে ব্যবহৃত ফেসবুক পেজ ও গ্রুপগুলোতে বিশ্ববিদ্যালয়ের নাম ও লগো ব্যবহার হয়ে থাকলে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে প্রয়োজনীয় তথ্য প্রদানের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (১১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও পেশাজীবিদের সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও সাংবাদিক সংগঠনগুলোর ফেসবুক পেজ ও গ্রুপ যদি বিশ্ববিদ্যালয়ের নাম ও লগো ব্যবহার করে থাকলে আগামী ১৫ অক্টোবরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট iu.ac.bd/ Information Collection লিংকে প্রয়োজনীয় তথ্য প্রদানের অনুরোধ জানানো হয়েছে। ১৫ অক্টোবরের মধ্যে যদি তথ্য প্রদান না করে বিশ্ববিদ্যালয় নাম ও লগো ব্যবহার করে তাহলে সংশ্লিষ্ট ফেসবুক পেজ ও গ্রুপ-এর এডমিন সনাক্তকরণসহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ বিষয়ে তপন কুমার জোদ্দার বলেন, বিশ্ববিদ্যালয়ের নাম ব্যবহার করে বিভিন্ন সময় এমন তথ্য প্রচার করা হয়, যা আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন করে। তাই এরূপ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। পরবর্তী ধাপে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট নয়, এমন সকল পেজ ও গ্রুপ বন্ধ করার ব্যবস্থা নেওয়া হবে।