ফ্রান্স প্রবাসী ভাদেশ্বরের কৃতি সন্তান আমিনুর রহমান আমিনের জানাজা ও দাফন সম্পন্ন! শোক প্রকাশ

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের মাইজ ভাগ গ্রামের কৃতি সন্তান ফ্রান্স প্রবাসী আমিনুর রহমান আমিনের জানাজ ও দাফন সম্পন্ন হয়েছে নিজ গ্রামের মাইজ ভাগ জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে।

(২২ সেপ্টেম্বর) তারিখে ফ্রান্সের সকাল ৭.৭ মিনিটের সময় প্যারিসের অভিশন হাসপাতালে আমিনুর রহমান আমিন (৫০) ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বিগত ৩ মাস ধরে ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন। জীবন দশায় স্বপরিবারে প্রায় ৩০ বছর ধরে প্যারিসে স্থায়ী ভাবে বসবাস করে আসছেন। মৃত্যু কালে স্ত্রী সহ ৩ মেয়ে ও ছোট ভাই কে প্যারিসে অবস্থান করছেন বলে জানা গেছে।

মরহুম আমিনুর রহমান আমিন সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের মাইজ ভাগ গ্রামের মরহুম হাজী নিমার আলীর বড় ছেলে। তাছাড়া ৭ নং লক্ষণাবন্দ ইউনিয়ন ছাত্রলীগ এর সাবেক সভাপতি কাজী মাছুম আহমদের খালাত্ব ভাই ও ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা ছালিক আহমেদ এর (শমন্দিক)।

মরহুম আমিনুর রহমান আমিন জীবন দশায় একজন সমাজসেবক ছিলেন, ফ্রান্সে বাঙ্গালী কমিউনিটিদের হাতে গড়া সংগঠন গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ফ্রান্স এর তিনি সভাপতি হিসেবে ছিলেন দীর্ঘ দিন। তার মৃত্যুতে প্যারিসের গোটা বাঙ্গারী কমিউনিটিদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

প্যারিসে পরিবার ও আত্মীয় স্বজনদের সিদ্ধান্তে ছোট ভাই জায়েদ আহমদ প্যারিস থেকে (২৮ সেপ্টেম্বর) বৃহস্পতিবার আমিনুর রহমান আমিনের লাশ বাংলাদেশ সময় ভোর ৬টায় তুর্কি এয়ারলাইন্সে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছিলে, সেখান থেকে আত্মীয় স্বজন ও বন্ধু-বান্ধব লাশ গ্রহণ করে অ্যাম্বুলেন্স যোগে সিলেটের গ্রামের বাড়ি ভাদেশ^র নিয়ে আসলে শোকের ছায়া নেমে।

পরবর্তীতিতে বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর ২০২৩) ইং মাইজ ভাগ জামে মসজিদে বাদ আছরের নামাজের পর জানাজার নামাজ শেষে সমজিদ সংলগ্ন কবরস্থানে দাফন সম্পন্ন করা করা হয়।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য এডভোকেট মুজিবুর রহমান মুজিব, ভাদেশ্বর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রতিদ্বন্দ্বী প্রার্থী রুমেল সিরাজ, লক্ষণাবন্দ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ডা. ইব্রাহিম আহমদ, ফ্রান্সের স্যাটেলাইট টেলিভিশন অন টিভি নিউজের বাংলাদেশ প্রতিনিধি আবুল কাশেম রুমন, লক্ষণাবন্দ ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি কাজি মাছুম আহমদ।

আওয়ামীলীগ নেতা রুহিন আহমদ, লক্ষণাবন্দ ইউনিয়ন আওয়ামীলীগের ৩ নং ওয়ার্ডের সভাপতি মলিক আহমদ, এডভোকেট রুবেল আহমদ প্রমুখ। তারা এক বিজ্ঞপ্তিতে মরহুমের বিদেহী আত্মার প্রতি গভীর শোক ও শ্রদ্ধা নিবেদন জানান, এবং স্বজনদের ধৈর্য্য ধারণের শক্তি দানের জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন।