বশেমুরবিপ্রবি ছাত্রলীগের উদ্যোগে শহীদ নূর হোসেন দিবস উদযাপন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ঐতিহাসিক শহীদ নূর হোসেন দিবস উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুর তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের ৫০১ নম্বর কক্ষে বাংলাদেশ ছাত্রলীগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান এবং প্রধান আলোচক হিসেবে ছিলেন বায়োটেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ইমদাদুল হক শরীফ ও বিশেষ অতিথি হিসেবে ছিলেন একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সোলায়মান হোসাইন।

ইতিহাস বিভাগের শিক্ষার্থী কারিমুল হক এর উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি ছাত্রলীগ নেতা শেখ তারেক এবং এম এম ইব্রাহিম পলাশ সহ বশেমুরবিপ্রবি ছাত্রলীগের কর্মীরা।

ছাত্রলীগ নেতা শেখ তারেক তার বক্তব্যে বলেন, “বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। আজ আমরা শেখ হাসিনার হাত ধরে যে পরিচ্ছন্ন গণতন্ত্র পেয়েছি সেই গণতন্ত্রকে ফিরিয়ে আনতেই ১৯৮৭ সালে শহীদ হন নূর হোসেন সহ যুবলীগের দুইজন নেতা। আজকের বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীদের ধারন করতে হবে সেই শহীদ নূর হোসেনের আদর্শ। ”

উক্ত আলোচনা সভায় ছাত্রলীগ নেতা এম এম ইব্রাহিম পলাশ দিবসটির তাৎপর্য তুলে ধরেন। স্বৈরশাসক হোসেইন মোহাম্মদ এরশাদ কর্তৃক গঠিত দল ও তার দলের আদর্শ বাংলাদেশের জনগণের জন্য কল্যাণ বয়ে আনতে পারে না বলে উল্লেখ করেন তিনি।
এম এম ইব্রাহিম পলাশ তার সুদীর্ঘ বক্তৃতায় আরোও তুলে ধরেন বশেমুরবিপ্রবি ছাত্রলীগের ইতিহাস এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংকটকালে বশেমুরবিপ্রবি ছাত্রলীগের ভূমিকা। এছাড়াও বাংলাদেশ আওয়ামীলীগ এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন হচ্ছে এদেশে তা রুখতে বিএনপির জনবিচ্ছিন্ন কর্মসূচির সমালোচনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী সোহেল রানা, আশিস এডিসন এবং রসূল।

ছাত্রলীগের একটি গুরুত্ত্বপূর্ণ ও অ্যাকটিভ ইউনিট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এর কমিটি না থাকা নিয়ে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন এবং উদ্বর্তন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের মোয়াজ্জিন আব্দুর রহিম এর পরিচালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।