বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি কামরুজ্জামান, সম্পাদক আবু সালেহ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতির ২০২২-২৩ বর্ষের কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ১৫ টি পদের মধ্যে ১৪ টি পদেই নির্বাচিত হয়েছেন ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ’ এর প্রার্থীগণ।
শিক্ষক সমিতির সদ্য বিদায়ী কমিটির সভাপতি ড. মোঃ কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক ড. মোঃ আবু সালেহ পুনরায় নির্বাচিত হয়েছেন।

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি নির্বাচনে নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন- সহ সভাপতি ড. মোঃ রাশেদুজ্জামান, কোষাধ্যক্ষ ড. মোঃ বশির উদ্দিন, যুগ্ম সম্পাদক তরিকুল ইসলাম, প্রচার সম্পাদক সাদ্দাম হোসেন, দপ্তর সম্পাদক গাজী মোহাম্মদ মাহবুব।
এছাড়া সদস্য পদে নির্বাচিত হয়েছেন- আবুল বাশার রিপন খলিফা, মোঃ রকিবুল ইসলাম, মাহবুব আলম,
মোঃ জাহিদ হাসান, মোঃএমদাদুল হক, ড. মোঃ নাজমুল হক, বুলু রহমান ও জাকিয়া সুলতানা মুক্তা।

বুধবার (১৯ জানুয়ারি) বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির কার্যালয়ে ২০২২-২৩ কার্য বর্ষের নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত নির্বাচনে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক স্ব স্ব ভোট প্রদান করেন। পরে সন্ধ্যা ৭ টায় প্রধান নির্বাচন কমিশনার মোঃ মজনুর রশিদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এসময় সহকারী নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক মোঃ বদরুল ইসলাম ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক প্রণিতা দত্ত এবং প্রধান নির্বাচন পর্যবেক্ষক কৃষি অনুষদের ডিন ড. মোজাহার আলী।

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি প্রার্থীতা যাচাই, বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে সভাপতি, সহসভাপতি, কোষাধ্যক্ষ, যুগ্ম-সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক পদের বিপরীতে প্রার্থী না থাকায় বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদের প্রার্থীদের বিনাপ্রতিদ্বন্দীতায় নির্বাচিত করা হয়।সাধারণ সম্পাদক, প্রচার সম্পাদক ও সদস্য ৮ টি পদের বিপরীতে ১৯ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।