বসন্তকে বরণ করে নিলো কুবির প্রতিবর্তন

শীত শেষে ফাল্গুনের রঙ ছড়িয়ে দিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাংস্কৃতিক সংগঠন প্রতিবর্তনের উদ্যোগে আয়োজিত হলো বসন্ত উৎসব ১৪২৯। ২৮শে ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বসন্তকে বরণ করে নেয়া হয়।

মঙ্গলবার বিকেল পাঁচটায় শুরু হয় এই আয়োজন৷ নাচ-গানের আসরের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয় রাত ১০ টায়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, যারা কালচারাল এক্টভিস্ট তারা সফট হার্টের হয়। তোমরা সবাই এ সকল কাজে নিজেদের যুক্ত রাখবে। কারণ এসব কাজ আমাদের উৎফুল্ল রাখতে সাহায্য করে। বিশ্ববিদ্যালয় কেবল অন্য সব ক্ষেত্রে এগিয়ে গেলেই হবে না, তোমাদের সাংস্কৃতিক ক্ষেত্রেও এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন এম রবিউল আউয়াল চৌধুরী বলেন, বাঙ্গালি সংস্কৃতি স্মরণ করিয়ে দেয়ার জন্য প্রতিবর্তকে ধন্যবাদ। আপনাদের এই কর্মযঙ্গ অব্যাহত থাকুক।

অনুষ্ঠান নিয়ে প্রতিবর্তন সভাপতি মাহফুজ রাব্বি বলেন, বসন্ত বাঙ্গালীর উৎসব। বাঙ্গালীর ঐতিহ্যগত উৎসবগুলো কেন্দ্র করে ক্যাম্পাসে বসন্ত পালন ও একটা আমেজ সৃষ্টির জন্য আমরা প্রতিবর্তন প্রতিষ্ঠালগ্ন থেকে বসন্ত উৎসব, নবান্ন উৎসবগুলো করে যাচ্ছি এবং সামনে এর ধারাবাহিকতা আমরা রক্ষা করবো।

এছাড়া, অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. হুমায়ুন কবির, শেখ হাসিনা হলের প্রভোস্ট মো. সাহেদুর রহমান, নবাব ফয়জুন্নেছা চৌধুরাণী হলের প্রভোস্ট মো. জিল্লুর রহমান, সহকারী প্রক্টর মো. জাহিদ হাসান, সংগঠনের উপদেষ্টারা ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।