বাংলাদেশের বিপুল দর্শক দেখে বিস্মিত টেইলর

নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচে দেশের বাইরে বাংলাদেশের এত বিপুলসংখ্যক দর্শক দেখে বিস্ময় প্রকাশ করেছেন রস টেইলর। নিরপেক্ষ ভেন্যুতে এমন দর্শক সমর্থন দেখে বিস্মিত ও মুগ্ধতার বিষয়টিও আড়াল করেননি। যদিও তিনি এবার নিউ জিল্যান্ডের জয়ের নায়ক বনে গিয়েছেন। শেষ পর্যন্ত প্রতিক্রিয়ায় বলেই ফেলেছেন, মনে হচ্ছে যেন ঢাকা কিংবা চট্টগ্রামে খেলছিলাম।

প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্যাচটি জমিয়ে তোলার কৃতিত্ব বাংলাদেশকেই দিলেন টেইলর। তার মতে, দর্শক সমর্থন ছিল বাংলাদেশের বড় শক্তি।

টেইলর বলেন, ‘ম্যাচটি আরও আগে জিততে পারলে অবশ্যই ভালো লাগত আমাদের। তবে বাংলাদেশকে কৃতিত্ব দিতেই হবে। তারা একদমই হাল ছাড়েনি। শেষ পর্যন্ত লড়ে গেছে। আর দর্শক যেভাবে ভূমিকা রেখেছে, যখন আমরা মাঠে ছিলাম, কখনও কখনও মনে হচ্ছিল যেন ঢাকা বা চট্টগ্রামে আছি। এই অভিজ্ঞতা ছিল দারুণ। আর এরকম উত্তেজনাপূর্ণ ম্যাচ টুর্নামেন্টের জন্যই ভালো।’

টেইলরের ৮২ রানের ইনিংস তার দলজে জেতাতে বড় ভূমিকা রাখে। কেন উইলিয়ামসনের সঙ্গে তার জুটির সময় এক পর্যায়ে মনে হচ্ছিল, অনায়াসেই জিতে যাবে কিউইরা। পরে বাংলাদেশ ঘুরে দাঁড়ায় দারুণভাবে। উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ পর্যন্ত কিউইরা জিতেছে ২ উইকেটে।

তিনি বলেন,প্রথম ম্যাচে আমরা সহজেই জিতেছিলাম, আজকে চাপে পড়তে হয়েছে। আমার মনে হয়, আমরা দারুণ বোলিং করে লক্ষ্যের মধ্যে ওদের আটকে রাখতে পেরেছিলাম। রান তাড়ায় আমরা জানতাম যে ৫০ ওভার ব্যাট করলেই জয়ের সম্ভাবনা বাড়বে।’