বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ ও পুরস্কার বিতরণ

মানসম্মত, যুগোপযোগি ও আদর্শিক শিক্ষা প্রদানের অঙ্গিকার নিয়ে প্রতিষ্ঠিত বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ে বার্ষিক পরীক্ষা ২০২৩ এর ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ২৯শে ডিসেম্বর ২০২৩ প্রথমে জাতীয় সংগীত পাঠ সহ কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্যদিয়ে শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের খ্যাতিমান শিক্ষা প্রতিষ্ঠান বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের ক্যাম্পাসে সকাল ১০টায় ষষ্ঠ শ্রেণী থেকে শুরু করে পরপর দশম শ্রেণী পর্যন্ত বার্ষিক পরীক্ষার ফলাফলের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অষ্টম থেকে নবম এবং নবম থেকে দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীর মধ্যে যারা প্রথম স্থান থেকে দশম স্থান অর্জন করেছে তাদের সবাইকে পুরস্কার দেওয়া হয়।

এ বছর বিদ্যালয়ের সর্বোচ্চ মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে ২০ টা চেয়ার, ২০টা স্কুল ব্যাগ ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের জন্য ৫টা যায়নামাজ এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষকের জন্য একটা সম্মাননা ক্রেস্ট উপহার দেন এই বিদ্যালয়ের প্রাক্তন ২০০৩ সালের এসএসসি ব্যাচের ছাত্র মোঃ আবুল কালাম আজাদ সহ তার সকল বন্ধুরা এবং আরো ২০টা প্লেট বিদ্যালয়ের অর্থায়নে এবং এই বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মমতাজ আহমেদ এর স্মৃতি স্মরণে তার পরিবারের পক্ষ থেকে প্রতি বছর একজন সর্বোচ্চ মেধাবী স্তন অর্জন কারিকে শিক্ষার্থীকে একটি করে গোল্ড মেডেল দেওয়া হয় সেটা সহ মোট ৬৭ টি পুরস্কার দেওয়া হয়েছে।

আর এ বছর সেই মমতাজ আহমেদ স্বর্ণের মেডেল নামের উপহারটি অর্জন করতে সক্ষম হয়েছে বিদ্যালয়ের নবম শ্রেণী থেকে দশম শ্রেণীতে উত্তীর্ণ সহ বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীর মধ্যে থেকে সর্বোচ্চ নাম্বার পেয়ে প্রথম স্থান অর্জন করেছে মোছঃ তাহসিন জাহান তন্দ্রা।

বিদ্যালয় থেকে এবার ষষ্ঠ থেকে সপ্তম শ্রেণীতে ১৩০ জন এবং সপ্তম শ্রেণী থেকে অষ্টম শ্রেণী ১৫৬ জন ছাত্র-ছাত্রীরা পরীক্ষা দিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে। অষ্টম শ্রেণী থেকে নবম ১৩৫ জন পরীক্ষা দিয়ে ১১৫ জন উত্তীর্ণ,নবম শ্রেণী থেকে দশম ১৬৪ জন পরীক্ষা দিয়ে ১১৮ জন উত্তীর্ণ, সর্বমোট ৫৮৫ জন পরীক্ষা দিয়ে ৫১৯ জন উত্তীর্ণ হয়েছে এবং ফেল করেছে ৬৬ জন।

এ সময় বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাঁন আরিফ হাসান আহমদের সভাপতিত্বে ও সহকারি প্রধান শিক্ষক মোঃ কাজী জুবায়েদ আল মামুনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে সকল ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে মূল্যবান বক্তব্য রাখেন,মোঃ ইলিয়াস কবির বকুল, বাগাআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক চেয়ারম্যান ৮নং বাগাআঁচড়া ইউনিয়ন পরিষদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ,মোঃ আলহাজ্ব রবিউল ইসলাম অবসরপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক চালিতাবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয় ,বাগআঁচড়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী,মোঃ হাবিবুর রহমান হাবিব, বেলতলা বাজারে বিশিষ্ট ব্যবসায়ী ও বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মোঃ আবুল কালাম আজাদ,এছাড়া আরো উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের বাংলা বিষয়ের শিক্ষক মোঃ মনিরউদ্দিন,ইংরেজি বিষয়ের শিক্ষক মোঃ শরিফুল ইসলাম, গণিত বিষয়ের শিক্ষক মোঃ রাকিবুল ইসলাম রাকিব ও সকল সহকারী শিক্ষক- শিক্ষিকা,অত্র বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীবৃন্দ, অভিভাবক সহ সুধী সমাজ।

পরিশেষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাঁন হাসান আরিফ আহমেদ অত্র বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে কিছু মূল্যবান কথা বলেন, তারা যেন তাদের নিজের জীবনকে শিক্ষার আলোয় আলোকিত করে এই স্কুলের সুনাম সহ দেশ ও জাতির উন্নয়ন করতে পারে এবং তাদের সকলকে দীর্ঘ আয়ু শুভকামনা জানান।

অপরের দিকে একই দিনে একই সময় ২৯ শে ডিসেম্বর ২০২৩ শুক্রবার সকাল ১০টায় বাগআঁচড়া সম্মিলিত গার্লস স্কুল এন্ড কলেজ এর নিজস্ব ক্যাম্পাসে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষিকা মোছাঃ শাহানারা খাতুনের সভাপতিত্বে বার্ষিক পরীক্ষা ২০২৩ এর ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।