বাগেরহাটের শরণখোলায় ঘুর্ণিঝড় সিত্রাংয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে বাগেরহাটের শরণখোলায় ব্যাপক ক্ষয়ক্ষতির পাশাপাশি ১০২ টি ঘর সম্পূর্ণ বিধ্বস্ত, ৬২৫ টি ঘর আংশিক ও ৫০ হাজার হাঁসমুরগী ক্ষতিগ্রস্থসহ ২ জন আহত হবার খবর পাওয়া গেছে।

উপজেলা প্রসাশন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে উপজেলার চারটি ইউনিয়নের ৮ কিলোমিটার ইট সলিং রাস্তা, ২৮ কিলোমিটার কাঁচা সড়ক ও .৩ কিলোমিটার পাকা সড়ক সম্পূর্ণ ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া ৫২৩ টি পুকুর ও ১০০ টি ছোট বড় মাছের ঘের, ১১৬০ হেক্টর ইরি ও আমন ক্ষেতের পাশাপাশি ৭২০ হেক্টর বীজ তলা ক্ষতিগ্রস্থ হয়েছে। খাবার পানির উৎস ৩৫ টি নলকুপ সম্পূর্ণ ও ১২৫ টি আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ সামছুল আরেফিন জানান, মিষ্টি পানির উৎস ৬টি পুকুরের পাড় সম্পূর্ন ক্ষতিগ্রস্থ হয়ে লবণ পানি প্রবেশ করেছে। এছাড়া বেশ কয়েকটি অফিস ক্যাম্প আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নুর-ই আলম সিদ্দিকী জানান, ক্ষয়ক্ষতির পরিমান নিরুপণ করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। বরাদ্ধ প্রাপ্তি সাপেক্ষে ক্ষতিগ্রস্থদের সহযোগীতা করা হবে।