বাগেরহাটের শরণখোলায় সুন্দরবন দিবস পালিত

বরাবরের মতো বাগেরহাটের শরণখোলায় সুন্দরবন দিবস পালিত হয়েছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকালে ১০টায় আনুষ্ঠানিকভাবে সুন্দরবন একাডেমী ও শরণখোলা প্রেসক্লাবের আয়োজনে একটি বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। র‍্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে এসে শেষ হয়।

শরণখোলা প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটনের সভাপতিত্বে আলমগির হোসেন মিরুর সঞ্চলনায় প্রবন্ধ উপস্থাপন করেন শরণখোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা হেমায়েত উদ্দিন বাদশা, ৩নং রায়েন্দা ইউপি চেয়ারম্যান উপজেলা আওয়ামিলীগের সভাপতি আজমল হোসেন মুক্তা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন খোকন, প্রেসক্লাবের সাবেক সভাপতি বাবুল দাস , শরণখোলা ছাত্রলীগের সাবেক সভাপতি জিয়াউল হাছান তেঞ্জিন, ছাত্রলীগের সভাপতি মোঃ আসাদুজ্জামান আসাদ,বিভিন্ন শ্রেনিপেশার মানুষ এসময় উপস্থিত ছিলো।

এছাড়াও শরণখোলা বাজার প্রদীপন সাইক্লোন সেল্টারে দিবসটি পালিত হয়েছে । অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শামসুল আরেফিন এসিএফ শরণখোলা রেঞ্জ অফিস ও সদস্য সচিব সিএমসি , সুফল রায় স্টেশন কর্মকর্তা শরণখোলা স্টেশন , ওয়াদুদ আকন সভাপতি সিএমসি শরণখোলা, সিপিজি, ভিটিআরটি ও পিপলস ফোরামের নেতৃবৃন্দ ।

প্রসঙ্গত, সুন্দরবন রয়েছে ৫ হাজার প্রজাতির উদ্ভিদ, ১৯৮ প্রজাতির উভচর প্রাণী, ১২৪ প্রজাতির সরীসৃপ, ৫৭৯ প্রজাতির পাখি, ১২৫ প্রজাতির স্তন্যপায়ী প্রাণী ও ৩০ প্রজাতির চিংড়ি মাছ রয়েছে।

বিশ্ব ঐতিহ্য সুন্দরবন আজ হুমকির মুখে। সুন্দরবনের সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে রয়েছে দক্ষিণাঞ্চলসহ গোটা দেশের পরিবেশ। তাই এ বন রক্ষায় সবাইকে সচেতন হতে হবে এবং এক সঙ্গে কাজ করতে হবে প্রকৃতিকে ভালোবেসে।